• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সোনার দাম কমেছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মে ২০১৭, ১৮:২৯

বাজারে চলমান সোনার দাম কমেছে ৫শ’ থেকে দেড় হাজার টাকা পর্যন্ত। আসছে সোমবার থেকে এ দাম কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে জানানো হয়, ২২ ক্যারেটের প্রতি গ্রাম সোনার নতুন দাম হবে ৩ হাজার ৯৩৫ টাকা। যা আগে ছিল ৪ হাজার ৩৫ টাকা। ১১ দশমিক ৬৬ গ্রামে এক ভরি। ফলে প্রতি ভরিতে দাম কমছে ১ হাজার ১৬৬ টাকা।

২১ ক্যারেটের প্রতি গ্রাম সোনার দাম ৩ হাজার ৮৫৫ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৭৬০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার নতুন দাম হবে ৪৩ হাজার ৮৪২ টাকা। যা আগে ছিল ৪৪ হাজার ৯৪৯ টাকা। অর্থাৎ ২১

ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমছে ১ হাজার ১০৭ টাকা।

পাশাপাশি ১৮ ক্যারেটের প্রতি গ্রাম সোনার দাম ৩ হাজার ৩৮৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৩ হাজার ৩১৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার নতুন দাম হবে ৩৮ হাজার ৬৫৩ টাকা। যা আগে ছিল ৩৯ হাজার ৪৬৯ টাকা। অর্থাৎ ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমেছে ৮১৬ টাকা।

সনাতন পদ্ধতির প্রতি গ্রাম সোনার দাম ২ হাজার ২০০ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ২ হাজার ১৩০ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার নতুন দাম হবে ২৪ হাজার ৮৩৬ টাকা। যা আগে ছিল ২৫ হাজার ৬৫২ টাকা। অর্থাৎ সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম কমেছে ৮১৬ টাকা।

সোনার দামের পাশাপাশি কমানো হয়েছে রূপার দামও। ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার দাম ৯৫ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৯০ টাকা। সে হিসাবে ২১ ক্যারেটের রূপার নতুন দাম প্রতি ভরি ১ হাজার ৪৯ টাকা, যা বর্তমানে রয়েছে ১ হাজার ১০৮ টাকা। অর্থাৎ প্রতি ভরি রূপার দাম কমেছে ৫৯ টাকা।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh