• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজ খুলছে ব্যাংক, লেনদেন দুপুর দেড়টা পর্যন্ত

আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২১, ০৮:৩৬
আজ খুলছে ব্যাংক, লেনদেন দুপুর দেড়টা পর্যন্ত
ফাইল ছবি

করোনা সংক্রমণ রোধে সারাদেশে আরোপিত কঠোর বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী, আজ রোববার (২৫ জুলাই) থেকে ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত।

কঠোর বিধি-নিষেধের মধ্যে কীভাবে ব্যাংকিং কার্যক্রম চলবে এ নিয়ে ১৩ জুলাই প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক।

প্রজ্ঞাপনে বলা হয়, সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত বিধিনিষেধ চলাকালে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এ সময় কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়। এছাড়া সীমিত লোকবল দিয়ে গুরুত্বপূর্ণ শাখাগুলো খোলা রাখার পরামর্শ দেওয়া হয়।

বিধিনিষেধ চলাকালে হিসাবে নগদ ও চেকের মাধ্যমে অর্থ জমা ও উত্তোলন, ডিমান্ড ড্রাফট/পে-অর্ডার ইস্যু ও জমা গ্রহণের পাশাপাশি বৈদেশিক রেমিট্যান্সের অর্থ পরিশোধ, সরকারের বিভিন্ন সামাজিক কর্মসূচির ভাতা/অনুদান বিতরণ ইত্যাদি সেবা পাওয়া যাবে। এ ছাড়া একই ব্যাংকের খোলা রাখা বিভিন্ন শাখা ও একই শাখার বিভিন্ন হিসাবের মধ্যে অর্থ স্থানান্তর, ট্রেজারি চালান গ্রহণ, অনলাইন সুবিধা–সংবলিত ব্যাংকের সব গ্রাহকের এবং এসব সুবিধা–বহির্ভূত ব্যাংকের খোলা রাখা শাখার গ্রাহকেরা বাংলাদেশ ব্যাংক কর্তৃক চালু রাখা বিভিন্ন পেমেন্ট সিস্টেমস/ক্লিয়ারিং ব্যবস্থার আওতাধীন অন্যান্য লেনদেন সুবিধা ও জরুরি বৈদেশিক লেনদেন–সংক্রান্ত সেবা পাবেন।

এছাড়া প্রজ্ঞাপনে, এটিএম বুথগুলোতে পর্যাপ্ত পরিমাণ অর্থ সরবরাহসহ সার্বক্ষণিক সেবা চালু রাখার নির্দেশনা দেওয়া হয়। বিধিনিষেধ চলাকালে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের কার্যালয়ে যাতায়াতের প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
নতুন আর কোনো ব্যাংককে আপাতত একীভূত করা হচ্ছে না
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
X
Fresh