• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের হয়ে কাজ করবে সিএনএন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২১, ১৫:১৬
বাংলাদেশের হয়ে কাজ করবে সিএনএন
বাংলাদেশের হয়ে কাজ করবে সিএনএন

‘মেড ইন বাংলাদেশ’ বা বাংলাদেশে তৈরি পণ্যের বৈশ্বিক প্রচারণার জন্য যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ বিষয়ক চ্যানেল সিএনএনের আন্তর্জাতিক বাণিজ্যিক শাখার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই)।

এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবার দুটি সংগঠন বোঝাপড়ার মাধ্যমে চুক্তিতে স্বাক্ষর করেছে। তবে এতে অর্থের কোনো লেনদেন নেই। এই চুক্তির মাধ্যমে বাংলাদেশের রপ্তানির বিভিন্ন খাতকে প্রোমোট করবে সিএনএন নেটওয়ার্ক।

বিএফটিআই হলো বাণিজ্য মন্ত্রণালয়ের একটি শাখা। উভয় পক্ষের এই চুক্তির উদ্দেশ্য হলো সরকারি এবং বেসরকারি সহযোগিতার ভিত্তিতে রপ্তানিমুখী প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্য অর্জন। বিএফটিআই বিবৃতিতে বলেছে, কোভিড-১৯ মহামারিতে বৈশ্বিক অর্থনীতিতে আঘাত লাগলেও বাংলাদেশের অর্থনীতি স্থিতিশীল অবস্থায় আছে এবং সামনের দিকে অগ্রসর হচ্ছে। বিবৃতিতে আরো বলা হয়, বিশ্বজুড়ে সিএনএনের দর্শকদের কাছে ‘মেড ইন বাংলাদেশ’ থিমের প্রচারণার মাধ্যমে বাংলাদেশের সফলতার কাহিনী বিশ্ববাসীর কাছে পৌঁছে দেয়া উচিত।

এ বিষয়টি সরাসরি তত্ত্বাবধান করার জন্য বাণিজ্য মন্ত্রণালয় একটি পরিচালনা কমিটি গঠন করেছে। এর অধীনে প্রচারণা বাস্তবায়ন করবে বিএফটিআই। বিএফটিআই বলেছে, স্থানীয় পর্যায়ে সিএনএনের পরিবেশক এজেন্সি স্পেলবাউন্ড কমিউনিকেশন্স লিমিটেড এই প্রচারণার সমন্বয় ও আর্থিক ব্যবস্থাপনা করবে। ‘মেড ইন বাংলাদেশ’ প্রচারণার অধীনে সিএনএন টিভিসি উন্নয়ন ও প্রচার, ব্লুপ্রিন্ট বিস্পোক এডিটরিয়াল, প্রোমো, ভিগনেটিস এবং একটি ‘মেড ইন বাংলাদেশ’ থিম নিয়ে কাজ করবে।

নির্বাচিত সেক্টরগুলোর মধ্যে ১০টি শীর্ষ স্থানীয় রপ্তানিমুখী সংগঠনের পাশাপাশি ৫টি বড় ধরনের রপ্তানি খাতকে প্রোমোট করবে সিএনএন। ঢাকায় কাওরানবাজারে বিএফটিআই-এর অফিসে সংশ্লিষ্ট পক্ষগুলোর পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেছেন বিএফটিআই-এর প্রধান নির্বাহী অফিসার ইনচার্জ মো. ওবায়দুল আযম এবং সিএনএনআইসি’র পরিচালক বিক্রয় অভিজিত ধর। চুক্তি অনুযায়ী, টেলিভিশন বিজ্ঞাপন, প্রেমোশন অডিও ভিজ্যুয়াল প্রস্তুত করবে সিএনএন। একই সঙ্গে প্রস্তুত করবে এক সপ্তাহের ‘মেড ইন বাংলাদেশ’ থিম। পাশাপাশি বাংলাদেশি অন্যান্য রপ্তানির প্রচারণায় আরও কাজ করবে।

টিএস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh