• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৩০০ টাকার তরমুজ ৬০০ টাকা বিক্রি করায় জরিমানা

আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২১, ২২:১৬
ফাইল ছবি

সিন্ডিকেটের কবলে গরমকালের দেশীয় প্রিয় ফল তরমুজ। একটা সময় পিছ হিসেবে বিক্রি হতো তরমুজ। কিন্তু গেলো কয়েক বছর ধরে কেজি দরে বিক্রি হচ্ছে তরমুজ। কিন্তু এ বছর সিন্ডিকেটের কবলে পড়ে কেজিতে ৫০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে তরমুজ।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক লেখালেখি হয়। কৃষকের কাছে স্বল্প দামে পিছ হিসেবে তরমুজ কিনে দুই তিন গুণেরও বেশি দামে একদল কুচক্রী মহল বেশি দামে কেজি দরে বিক্রি করে তরমুজের বাজার নিয়ন্ত্রণ করছে।

এমন অবস্থায় সারা দেশের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছে। এরই মধ্যে ৩০০ টাকার তরমুজ ৬০০ টাকা বিক্রি করায় সুপার শপ স্বপ্নকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ এপ্রিল) সিলেট উপ-শহরের স্বপ্ন শাখায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে অভিযানে অংশ নেন অধিদপ্তরের আরেক সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ। এতে সহায়তা করে র‍্যাব-৯।

শ্যামল পুরকায়স্থ গণমাধ্যমকে বলেন, স্বপ্ন প্রতি কেজি তরমুজ ৬৮ টাকা দরে বিক্রি করছিল। এ হিসাবে একটি বড় তরমুজের মূল্য পড়ে ৬০০ টাকা। কিন্তু আমরা দেখেছি তাদের ক্রয় রশিদ যাচাই করে দেখা যায় আড়ৎ থেকে তারা পিস হিসেবে তরমুজ কিনে এনেছে। এতে বড় সাইজের একটি তরমুজের দাম পড়েছে ৩০০ টাকা। পিস হিসাবে কিনে কেজি দরে ও দ্বিগুণ লাভে বিক্রির দায়ে স্বপ্নকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এম

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
X
Fresh