• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বীমাশিল্পকে এগিয়ে নিতে হবে’

নরসিংদী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২১, ০৯:০৩
'Insurance industry needs to move forward to take the country's economy forward'
ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি

দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বীমাশিল্পকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে নরসিংদীর ড্রিম হলিডে পার্কে প্রতিষ্ঠানটির গ্রাহকদের ৪৫ কোটি টাকা বীমা দাবি পরিশোধ, পুরস্কার প্রদান, উন্নয়ন সভা ও আনন্দভ্রমণ অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।
এসময় তিনি আরও বলেন, মার্চ মাস জাতীয় জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ মাস। এ মাসে জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর এই শুভক্ষণে আমি জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি। শুধু তাই নয় এই মাসে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। বীমা শিল্পের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ মাস এই মার্চ মাস।

১৯৬০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু বীমাশিল্পে যোগ দিয়েছিলেন বলে প্রধানমন্ত্রী পয়লা মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করেছেন, যা ২০২০ সাল থেকে রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে। এই বীমা কোম্পানি দেশে প্রথম স্থান অধিকার করার পেছনে জেলা পর্যায় থেকে শুরু করে সকল মাঠকর্মীদের ঘামঝরা পরিশ্রম রয়েছে। যার ফলে আমাদের বীমা কোম্পানি এখন দেশের এক নম্বর বীমা কোম্পানি। এজন্য সাফল্যের দাবিদার সকলে। বীমাশিল্প জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স প্রতি বছর সরকারকে বিপুল অংকের ট্যাক্স ও ভ্যাট দিচ্ছে।
এসময় তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে কর্মীদের কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন, ডিএমও মো. খসরু চৌধুরী, সিএফও প্রবীর চন্দ্র দাস, এফসিএ, তাফাফুল কেন্দ্রীয় সমন্বয়কারী জিএম হেলাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম গ্রাহকদের মাঝে ৪৫ কোটি টাকার বীমা দাবির চেক বিতরণ করেন। এর আগে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন সকল বীমাকর্মীদের মাঝে পুরস্কার প্রদান করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
‘স্কাউটিংকে এগিয়ে নিতে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে’ 
প্রতিদিন আমার খোঁজ নিতে হবে মামুনি : পূজা চেরি
ইউনূসের সাজা চলবে, বিদেশ যেতে নিতে হবে অনুমতি
X
Fresh