• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এফবিসিসিআইয়ের ভোটগ্রহণ ৫ মে

আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২১, ১৭:৪৪
এফবিসিসিআইয়ের নির্বাচন ৫ মে

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আগামী ৫ মে সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ শেষে ভোটগণনা করে প্রার্থীদের ফলাফল জানিয়ে দেওয়া হবে।

জানা গেছে, এবারের নির্বাচনে দেড় শতাধিক প্রার্থী রয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনে অংশগ্রহণকারী পরিচালক পদের প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩১ মার্চ। ৮ এপ্রিল প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থিতা বাতিলের শেষ দিন ১১ এপ্রিল। ১৫ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২১ এপ্রিল প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

তফসিলে আরও বলা হয়, নির্বাচিত পরিচালকদের ভোটে সভাপতি, সিনিয়র সহসভাপতি ও ছয়জন সহসভাপতি পদে নির্বাচন হবে ৭ মে বিকাল তিনটায়। এরপর ৯ মে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।
সংগঠনটির নির্বাচন পরিচালনা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আলী আশরাফ জানিয়েছেন, নির্বাচন বোর্ড তফসিল অনুযায়ী রুটিন কাজ করবে।

নির্বাচন পরিচালনা বোর্ড ঘোষিত তফসিলে বলা হয়, আগামী ১৩ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। অভিযোগ এবং প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে ২৪ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
ডিএ তায়েবের জন্য যেভাবে ভোট চাইছেন মেয়ে টুনটুনি
X
Fresh