• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘হাংরিনাকি’ কিনে নিল আলিবাবা

আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২১, ১৪:৫৫
‘হাংরিনাকি’ সংবাদ সম্মেলন

ফুড ডেলিভারি প্রতিষ্ঠান ‘হাংরিনাকি’ কিনে নিল এশিয়ার শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস আলিবাবা। কত টাকার বিনিময়ে হাংরিনাকি বিক্রি হয়েছে তা প্রকাশ করা হয়নি।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে দারাজ ও হাংরিনাকি একীভূত হওয়ার ঘোষণা দেয়।

এই চুক্তির মাধ্যমে হাংরিনাকির সব স্থাবর ও অস্থাবর সম্পত্তি অধিগ্রহণ করেছে বাংলাদেশে আলিবাবার অধিগ্রহণ করা প্রতিষ্ঠান দারাজ। হাংরিনাকির পক্ষ থেকে জানানো হয়েছে নতুন এ সিদ্ধান্তের ফলে বর্তমান ব্যবসায়িক কার্যাবলিতে কোনো প্রভাব পড়বে না। হাংরিনাকির বর্তমান কর্মীরাই কাজে নিয়োজিত থাকবেন। উল্লেখ্য, ২০১৮ সালে দারাজ কিনে নেয় চীনা ই–কমার্স জায়ান্ট আলিবাবা।

দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক বলেন, দারাজের ফুড ব্যবসা নেই। ফুড ব্যবসায় যেতে হাংরিনাকি কেনা হয়েছে। তা ছাড়া হাংরিনাকি নামটাও দারাজের পছন্দ।

২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় দেশের প্রথম ফুড ডেলিভারি সেবাদাতা প্রতিষ্ঠান হাংরিনাকি। দেশের পাঁচটি শহরে অসংখ্য রেস্টুরেন্ট, ক্লাউড কিচেন এবং হোম কিচেন নিয়ে এই প্রতিষ্ঠান হাজার হাজার গ্রাহককে প্রতিদিন পৌঁছে দিচ্ছে সুস্বাদু খাবার। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার ও নারায়ণগঞ্জে পাঁচ লাখেরও বেশি মানুষ এখন তাদের পছন্দমতো খাবার অর্ডার করতে হাংরিনাকি ব্যবহার করেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিজ্ঞতা ছাড়াই ১০০ জনকে চাকরি দিচ্ছে দারাজ 
ঢাকায় নিয়োগ দেবে দারাজ, নেবে ১০০ জন 
দারাজে চাকরির সুযোগ, আবেদন অনলাইনে
X
Fresh