logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২১, ১৬:৫৩
আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১৭:০৪

প্লাস্টিক পণ্যে সরকারি সহায়তা বাড়ানোর আশ্বাস বাণিজ্যমন্ত্রীর

The Commerce Minister assured to increase government support for plastic products,
বাংলাদেশ ইন্সটিটিউট অফ প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বিপেট) ক্যাম্পাস উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী

প্লাস্টিক পণ্যের ব্যবসার সাথে জড়িত সবার সুবিধার্থে সরকারি সহায়তা বাড়ানোর আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। আজ শনিবার সকালে রাজধানীর কেরাণীগঞ্জে বাংলাদেশ ইন্সটিটিউট অফ প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বিপেট) ক্যাম্পাস উদ্বোধনের পর তিনি এ আশ্বাস দেন।

রাজধানীর কেরাণীগঞ্জে উদ্বোধন করা হয় দেশের একমাত্র ও প্রথম প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্সটিটিউট অফ প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির। উদ্বোধনের পর প্রতিষ্ঠানটির ক্লাস রুম ও অবকাঠামো ঘুরে দেখেন বাণিজ্যমন্ত্রী।

বিপিজিএমইএ ও সরকারের সহযোগিতায় এই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হওয়ায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কৃতজ্ঞতা জানান সরকারের প্রতি।

বিপেট প্লাস্টিক পণ্য উৎপাদন বিষয়ক স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী কোর্স চালু করেছে। এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি থেকে ১ হাজারের বেশি মানুষ প্রশিক্ষণ নিয়েছে। সেই সাথে করছে বিরাট জনসংখ্যার কর্মসংস্থানের সুবিধা। এই শিল্পের উন্নয়নে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

দ্রুত ক্যাম্পাসটির অবকাঠামো এবং ল্যাব নির্মাণ কাজ শেষ হবে বলে জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জসিম উদ্দিন। তিনি আরও বলেন, বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক এসোসিয়েশন (বিপিজিএমইএ) এর উদ্যোগে এবং সরকারের সার্বিক সহযোগিতায় প্লাস্টিক সেক্টরে বাংলাদেশ ইন্সটিটিউট অফ প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বিপেট) প্রতিষ্ঠিত হয়েছে। এর মাধ্যমে আমাদের দীর্ঘদিনের একটি লালিত স্বপ্ন পূরণ হয়েছে। বিকাশমান প্লাস্টিক শিল্পের উন্নয়নে দক্ষ জনবল গঠন, বিশ্বমানের টেস্টিং ফ্যাসিলিটি, পলিসি সাপোর্ট ও উন্নয়ন গবেষণা বিপেট গঠনের অন্যতম লক্ষ্য। অচিরেই এই ক্যাম্পাসে প্রশিক্ষণ চালু হবে বলে আমরা আশা করছি।

পি

RTV Drama
RTVPLUS