• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সকাল-বিকেল রাতে রেডি হয়েই থাকে ফার্ম ফ্রেশ দুধ

আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২১, ১৪:৫২
সকাল-বিকেল রাতে রেডি হয়েই থাকে ফার্ম ফ্রেশ দুধ
সকাল-বিকেল রাতে রেডি হয়েই থাকে ফার্ম ফ্রেশ দুধ

ভালো রেডি দুধের প্রতিশ্রুতিতে ‘সকাল বিকাল রাতে রেডি হয়েই থাকে’ শিরোনামে ফার্ম ফ্রেশ ইউএইচটি দুধের নতুন ক্যাম্পেইন শুরু হয়েছে। ফার্ম ফ্রেশ আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ এর অন্যতম একটি ডেইরি ব্র্যান্ড।

শরীর ও মনের জন্য একটি আদর্শ খাবার হচ্ছে দুধ। শিশুদের মস্তিষ্ক বিকাশ থেকে শুরু করে রোগ প্রতিরোধ, এনার্জি বুস্ট করা, স্ট্রেস কমানো, মজবুত দাঁত, হাড় ও পেশী গঠনে এমনকি ওজন কমাতেও দুধ একটি অপরিহার্য খাবার। কিন্তু দুধের গুণগত মান সম্পূর্ণভাবে নিশ্চিত করতে পারলে তবেই সেটিকে সর্বোৎকৃষ্ট উপাদেয় খাদ্য হিসেবে বিবেচনা করা যায়।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড দুধের গুণগত মান সম্পূর্ণভাবে নিশ্চিত করতে দুগ্ধ চাষীদের থেকে বাজারে আসা পর্যন্ত প্রতিটি ধাপে কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করে থাকে। শুধুমাত্র ভোক্তাদের কাছে ভালো মানের পণ্য পৌঁছে দেয়ার লক্ষ্যেই নয়, দুগ্ধ চাষীদের উন্নয়নের লক্ষ্যেও তারা ভালো মানের দুধের উৎপাদন বৃদ্ধিতে নিরলসভাবে খামারীদের সাথে সরাসরি কাজ করে যাচ্ছে। দেশের ডেইরি ফার্মগুলো চাষীদের গরু লালন পালনে সঠিক দিক-নির্দেশনা, স্বল্পমূল্যে গোখাদ্য সরবরাহ, চিকিৎসা প্রদান, প্রয়োজনে বিনাসুদে দীর্ঘমেয়াদি ঋণ প্রদান করার মতো সুবিধাসহ বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে থাকে।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর ডেইরি ব্র্যান্ড ফার্ম ফ্রেশ, খামারিদের কাছ থেকে সরাসরি দুধ সংগ্রহ করার সময় নিজস্ব পরীক্ষাগারে প্রয়োজনীয় মাইক্রোবায়োলজিক্যাল ও অ্যাডাল্টেরেশন পরীক্ষার মাধ্যমে গুণগত মান নিশ্চিত করে থাকে। তারপর নিজস্ব চিলিং সেন্টারে অত্যাধুনিক পদ্ধতিতে দুগ্ধ শীতলীকরণের পর নিজস্ব ট্যাংকারে নিয়ন্ত্রিত তাপমাত্রায় পরিবহন করে ফার্ম ফ্রেশ-এর ফ্যাক্টরিতে আনা হয়।

ফ্যাক্টরিতে পুনরায় গুণমান পরীক্ষা করে দুধ রিসিভ করা হয়। সুইডেনের মেশিনে অত্যাধুনিক পদ্ধতিতে তা প্রক্রিয়াজাত করা হয়। এরপর আল্ট্রা হিট ট্রিটমেন্টে ১৩৫ ডিগ্রি তাপমাত্রায় সুইডেনের অত্যাধুনিক মেশিনে প্রসেসিং করে ৬ স্তর বিশিষ্ট প্যাকেটে অ্যাসেপ্টিক ফিলিং পদ্ধতিতে প্যাকেটজাত করা হয়। যার ফলে কোন প্রিজারভেটিভ ছাড়াই দীর্ঘদিন ইউএইচটি দুধের স্বাদ, ঘ্রাণ ও পুষ্টিমান অক্ষুণ্ণ থাকে।

এবারের ক্যাম্পেইনে ফার্ম ফ্রেশ ব্র্যান্ডটি দাবি করছেন আল্ট্রা হিট ট্রিটমেন্ট আর অ্যাসেপ্টিক প্যাকেজিং-এর কারণে ফার্ম ফ্রেশ ইউএইচটি দুধ থাকে জীবাণুবিহীন আর জিংক, আয়রনে ভরপুর যার কারণে যখন খুশি তখন খাওয়া যায়।
পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
X
Fresh