• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এসএমই ফাউন্ডেশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান

আরটিভি নিউজ

  ২৯ ডিসেম্বর ২০২০, ১৩:৫০
Dr. Md. Mofizur Rahman
ড. মো. মফিজুর রহমান

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ড. মো. মফিজুর রহমান।

ড. মো. মফিজুর রহমান ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণীতে প্রথম স্থান স্নাতক এবং ১৯৮৩ সালে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ২০০১ সালে নেদারল্যান্ডসের ম্যাসট্রিক্ট স্কুল অব ম্যানেজমেন্ট থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি এবং ২০০৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এনভায়রনমেন্টাল স্টাডিজ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এছাড়াও তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রাইভেট পরীক্ষার্থী হিসেবে ১৯৯৯ সালে এলএল.বি. ডিগ্রী অর্জন করেন।

ড. মো. মফিজুর রহমান ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ৩২ বছরের দীর্ঘ সরকারি কর্মজীবনে তিনি মাঠ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন ছাড়াও নৌ পরিবহন মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় এবং বঙ্গভবনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এছাড়া বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)-এর পরিচালক, সৌদি আরবের জেদ্দায় হজ্জ কাউন্সিলর এবং ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইতালির রোমে দায়িত্ব পালনকালে তিনি Group of 77, Rome Chapter-এর চেয়ারপার্সন হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেছেন। ২৬ ফেব্রুয়ারি ২০১৮ থেকে তিনি শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)-এর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন শেষে ২০২০ সালের ১ সেপ্টেম্বর অবসর উত্তর ছুটিতে (পিআরএল) আছেন। বিটাক-এর মহাপরিচালক হিসেবে তিনি এসএমই ফাউন্ডেশনের পরিচালক পর্ষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। সরকারি দায়িত্বের পাশাপাশি প্রশিক্ষণে অংশ নিতে তিনি বিশ্বের ৪৬টি দেশ ভ্রমণ করেছেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh