• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চিনিকলে কাউকে ছাঁটাই করা হবে না: শিল্প মন্ত্রণালয়

আরটিভি নিউজ

  ০৭ ডিসেম্বর ২০২০, ১৭:৩৩
ছবি সংগৃহীত।

শিল্প মন্ত্রণালয় আশ্বস্ত করেছে যে, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের ১৫টি চিনিকলের মধ্যে ছয়টিতে আখ মাড়াই বন্ধ থাকলেও চলতি মৌসুমে কর্মীদের কাউকে ছাঁটাই করা হবে না ।

রোববার (৬ ডিসেম্বর) রাতে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের সার্বিক বিষয় পর্যালোচনার জন্য এক আন্তঃমন্ত্রণালয় ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয় বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওই সভায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এবং সংশ্লিষ্ট অঞ্চলের সংসদ সদস্যরা অংশ নেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি মৌসুমে ১৫টি চিনিকলের মধ্যে নয়টিতে আখ মাড়াই করার সিদ্ধান্ত হয়েছে সভায়। বাকি ছয়টি চিনিকলে আখ মাড়াই না হলেও সেসব মিলের ক্যাচমেন্ট এলাকায় উৎপাদিত এবং কৃষকের সরবরাহ করা আখ কেনা হবে। চিনিকলের কোনো কর্মকর্তা, কর্মচারী বা শ্রমিককে ছাঁটাই করা হবে না, বরং সমন্বয় করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।

১৫টি চিনিকলের মধ্যে কেরু অ্যান্ড কোং (বিডি) লিমিটেড, মোবারকগঞ্জ সুগার মিলস লিমিটেড, ফরিদপুর চিনিকল, রাজশাহী চিনিকল, নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেড, নাটোর সুগার মিলস লিমিটেড, ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড, জয়পুরহাট চিনিকল ও জিলবাংলা সুগার মিলস লিমিটেডে এ মৌসুমে আখ মাড়াই হবে।

অন্যদিকে কুষ্টিয়া চিনিকল, পাবনা চিনিকল, পঞ্চগড় চিনিকল, শ্যামপুর সুগার মিলস লিমিটেড, রংপুর চিনিকল ও সেতাবগঞ্জ চিনিকলের ক্যাচমেন্ট এলাকায় উৎপাদিত ও কৃষকের সরবরাহ করা আখ কেনা হবে।

এম

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
রাজধানীতে ছাদ থেকে লাফিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা  
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
X
Fresh