• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ই-কমার্স প্লাটফর্ম যাচাই ডটকম এ ৩৬ টাকায় পাওয়া যাচ্ছে পেঁয়াজ

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৫

ই-কমার্স প্লাটফর্ম যাচাই ডটকম এ ৩৬ টাকা কেজিতে পেঁয়াজ পাওয়া যাচ্ছে। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) যে পাঁচটি ই-কমার্সের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করতে যাচাই ডটকম অন্যতম। টিসিবির অনলাইন ডিলারশিপ পাওয়া বাকি ৪টি ই-কমার্স প্লাটফর্ম হল- চালডাল, স্বপ্ন অনলাইন, সিন্দাবাদ ডটকম ও সবজি বাজার ডটকম।

এখন ৩৬ টাকা কেজিতে একজন ক্রেতা সর্বোচ্চ ৩ কেজি পেঁয়াজ কিনতে পারলেও শিগগিরই এর পরিমাণ বাড়িয়ে ৫ কেজি করা হবে। তবে পেঁয়াজ বাড়ি পৌঁছে দেয়ার জন্য ক্রেতাকে বাড়তি আরও সার্ভিস চার্জ বাবদ ৩০টাকা দিতে হবে।

শুরুতে ঢাকা ও চট্টগ্রামের গ্রাহকরা এই সুবিধা পাচ্ছেন। সরকারের টিসিবির মাধ্যমে রোববার প্রথম দিনে ৫টি ই-কমার্স প্রতিষ্ঠান এই পেঁয়াজের বরাদ্দ পেয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়, টিসিবি ও ই-ক্যাবের উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

গত রোববার (২০ সেপ্টেম্বর) অনলাইনে সাশ্রয়ী মূল্যে টিসিবির পেয়াজ বিক্রির এই কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, মধ্যবিত্ত পরিবারসহ অনেকেই ট্রাকসেলের পেঁয়াজ কিনতে পারেন না। সেক্ষেত্রে ই-কমার্সের মাধ্যমে সাশ্রয়ী দামের এই পেঁয়াজ তাদের বাসায় পৌঁছে যাবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও আমিরাতে ভারতের পেঁয়াজ কূটনীতি
রাজবাড়ীতে ‘কালো সোনা’ পেঁয়াজ বীজ চাষে স্বপ্ন দেখছে কৃষক
পেঁয়াজ আমদানিতে আমাদের ঝুঁকি নিতে হয়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
৩৮ টাকায় নেমেছে পেঁয়াজের দর 
X
Fresh