• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

পুঁজিবাজারে আসছে রবি

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ২০:৫১
Robi,
পুঁজিবাজারে আসছে রবি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রবি আজিয়াটা লিমিটেডের আইপিও অনুমোদন করেছে। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) বিএসইসি’র ৭৪১ তম সভায় এ অনুমোদন দেয়া হয়।

রবি পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা সংগ্রহ করবে যা এখন পর্যন্ত বাংলাদেশের সর্ববৃহৎ আইপিও। উত্তোলিত অর্থ রবির নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য ব্যবহৃত হবে।

টেলিকমিউনিকেশন খাতের দ্বিতীয় কোম্পানি হিসেবে রবির তালিকাভুক্তি বাজারের মূলধনকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। এই আইপিও’র ইস্যু ম্যানেজার হিসাবে আইডিএলসি ইনভেস্টমেন্টস দায়িত্ব পালন করছে। আইডিএলসি ২০১৬ সালে রবি-এয়ারটেল একীভ‚তকরণেও উপদেষ্টা হিসাবে কাজ করেছে, যা বাংলাদেশের বৃহত্তম মার্জার লেনদেনগুলোর মধ্যে অন্যতম।

বিনিয়োগকারীদের কাছ থেকে ৫২৩ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে এই আইপিওর ইস্যু মূল্য ধরা হয়েছে ১০ টাকা করে। সরকারের সঙ্গে সৌহার্দ্যের স্মারক হিসাবে এত বড় আইপিও নিয়ে এসেছে শতভাগ বিদেশি মালিকানার কোম্পানি রবি আজিয়াটা।

দেশের বাজারে এ আইপিও ইতিবাচক প্রভাব ফেলবে বলে বিশ্লেষকরা মনে করেছেন।

রবি আজিয়াটা লিমিটেড বলছে, ৫২৩ কোটি টাকা বাংলাদেশের বাজার থেকে তোলার জন্য তাদের যতটা না আগ্রহ ছিল; তার চেয়ে বেশি আগ্রহ গ্রাহক এবং দেশের মানুষের সঙ্গে একটি বহুজাতিক টেলিযোগাযোগ কোম্পানির মালিকানা শেয়ার করার।

এম

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবি ছাত্রলীগের সাবেকদের ইফতার মাহফিল
বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে শাবি ছাত্রলীগের মানববন্ধন
বেক্সিমকোর ২৬২৫ কোটি টাকার জিরো কুপন বন্ড অনুমোদন
নোবিপ্রবি সিএসটিই অ্যালামনাই এসোসিয়েশনের ইফতার মাহফিল
X
Fresh