• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কোরবানির চামড়ার তথ্য জানতে বাণিজ্য মন্ত্রণালয়ের কন্ট্রোল সেল

আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২০, ১১:০৩
The control cell of the Ministry of Commerce to know the information of the sacrificial skin
কোরবানির পশুর চামড়া (ফাইল ছবি)

বাণিজ্য মন্ত্রণালয় কোরবানির পশুর চামড়া সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও পরিবহন সংক্রান্ত যেকো‌নো সমস্যা সমাধানে কন্ট্রোল সেল গঠন করেছে। চামড়া নিয়ে যে কোনো সমস্যা হলে নির্ধা‌রিত চারটি নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগা‌যো‌গের নম্বরগুলো হলো- ০১৭১১-৭৩৪২২৫, ০১৭১২-১৬৮৯১৭, ০১৭১৩-৪২৫৫৯৩ ও ০১৭১৬-৪৬২৪৮৪।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ঈদুল আজহায় চামড়া সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও পরিবহন সংক্রান্ত সমস্যা সমাধানের লক্ষ্যে কন্ট্রোল সেলে যোগাযোগ করতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এর আগে, গত ২৬ জুলাই ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে কোরবানির চামড়ার মূল্য নির্ধারণ করে দেয় বাণিজ্য মন্ত্রণালয়। এতে বলা হয়, এ বছর লবণযুক্ত গরুর কাঁচা চামড়ার মূল্য ঢাকায় প্রতি বর্গফুট ৩৫ থেকে ৪০ টাকা, ঢাকার বাইরে ২৮ থেকে ৩২ টাকা। অন্যদিকে খাসির চামড়া প্রতি বর্গফুট সারাদেশে ১৩ থেকে ১৫ টাকা এবং বকরির ১০ থেকে ১২ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে।

স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে কাঁচা চামড়ার মূল্য এবং সামগ্রিক প্রেক্ষাপট বিবেচনা করে সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠন, ট্যানারি এসোসিয়েশনের নেতাদের সাথে পরামর্শ করে চামড়ার মূল্য নির্ধারণ করা হয়। প্রয়োজনে এবার কাঁচা চামড়া ও ওয়েস্ট ব্লু চামড়া রপ্তানি করা হবে বলে জানানো হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রপ্তানিতে সিআইপি হলেন ১৮৪ ব্যবসায়ী
সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না খেজুর বিক্রেতারা
রমজানের আগে ৯০০ পণ্যের দাম কমাল কাতার
৩৯১ কোটি টাকার রপ্তানি আদেশ মিলেছে এবারের বাণিজ্যমেলায় 
X
Fresh