logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭

থানা নির্যাতিত মানুষের আশ্রয়স্থল: সিলেটের এসপির বক্তব্য ভাইরাল (ভিডিও)

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৩ ডিসেম্বর ২০১৯, ১৮:০৯ | আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৪

‘সিলেট জেলার সব থানা হবে নির্যাতিত মানুষের আশ্রয়স্থল ও নিরাপত্তার কেন্দ্র। সেবাপ্রার্থী কোনো মানুষ থানায় এসে জিডি বা মামলা করতে গিয়ে যদি হয়রানির শিকার হয়, তাহলে সংশ্লিষ্ট থানার ওসির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।’

গতকাল বিকেল থেকে সিলেটের সর্বত্র এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। ভিডিওটি সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের।

খোঁজ নিয়ে জানা গেছে, বিজয় দিবস উপলক্ষে সিলেট জেলা ও মহানগর ইউনিটের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে পুলিশ সুপার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি এমন নির্দেশনা দেন।

তিন মিনিট ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, পুলিশ সুপার তার বক্তব্যে বলছেন- ‘যদি কোনও ব্যক্তি থানায় জিডি অথবা মামলা করতে গিয়ে হয়রানির শিকার হয় তাহলে সেইসব থানার ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমার এলাকার থানার সব ওসিরা কথা দিয়েছেন, তারা অসহায় মানুষের সহায়তা করবেন। কেউ থানায় এসে হয়রানির শিকার হবেন না। কোনও দালাল লাগবে না মামলা করতে। তারপরও যদি এমন অভিযোগ আসে তাহলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি বক্তব্যে আরও বলেন, একজন মানুষ ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির কাছে ন্যায়বিচার না পেয়ে থানায় আসে। এরপরও যদি সেই ব্যক্তি ন্যায় বিচার না পায় তাহলে কোথায় পাবে এমন প্রশ্ন রেখে তিনি ওসিদের ন্যায়বিচার পেতে সাহায্য করার নির্দেশ দেন।

তার এমন বক্তব্য সিলেটের সাধারণ মানুষ খুব ইতিবাচক হিসেবে গ্রহণ করেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম- এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম। বিশেষ অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া ও সিলেট রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র।

এজে/পি

 

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • সিলেট এর সর্বশেষ
  • সিলেট এর পাঠক প্রিয়