Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

মৌলভীবাজার শহরে সাত ঘণ্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারণ

জেলার ছবি

ঈদের দিনই মৌলভীবাজার শহরের কোরবানির পশুর সকল বর্জ্য অপসারণ করা হয়েছে। বুধবার (২১ জুলাই) সাত ঘণ্টারও বেশি সময়ে শহরের অলিগলিতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা কোরবানির পশুর বর্জ্য অপসারণ করেন পরিচ্ছন্নতাকর্মীরা।

বর্জ্য অপসারণের পুরো কাজ সরেজমিনে থেকে পৌরসভার মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তারা দেখভাল করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদুল আজহার নামাজ শেষেই সবাই নিজ নিজ কোরবানির পশু জবাই শুরু করেন। কোরবানি শেষে সবাই পশুর বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলে রাখেন। আর পৌর কর্তৃপক্ষ বেলা ১১টা থেকেই পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করেন। শহরের অলিগলি, পাড়া-মহল্লায় সড়কের পাশ ও বাসা-বাড়ির সামনে ফেলে রাখা কোরবানির বর্জ্য অপসারণে পৌরসভার ৭০ জন পরিচ্ছন্নকর্মী কাজ করেন। এসময় ১১টি ট্রাক ও পিকআপ ভ্যান ব্যবহার করা হয়েছে।

এছাড়াও জানা গেছে, বর্জ্য অপসারণের পর ওই স্থানে ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। সন্ধ্যা সাড়ে ছয়টার মধ্যেই শহরের বর্জ্য অপসারণের কাজ শেষ করা হয়েছে।

পৌর মেয়র মো. ফজলুর রহমান বলেন, কোরবানি শেষ হওয়ার পরপরই বর্জ্য অপসারণের জন্য কাজ শুরু করা হয়। পরিচ্ছন্নতাকর্মীদের নিয়ে আমরা বর্জ্য অপসারণের জন্য মাঠে নামি। দায়িত্ব নেয়ার পর থেকে মৌলভীবাজার শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা চালাচ্ছি। বর্জ্যের দুর্গন্ধে শহরবাসীকে যেন ভুগতে না হয় সে জন্য বর্জ্য অপসারণ দ্রুত সময়ে শেষ করার চেষ্টা করেছি। সন্ধ্যার মধ্যেই আমরা শহরের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ করতে পেরেছি।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS