Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ১৭:২৬
আপডেট : ১১ জুন ২০২১, ১৭:৩২

টাঙ্গুয়ার হাওর-নীলাদ্রিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অবস্থিত রামসার সাইট টাঙ্গুয়ার হাওর, শহীদ বীর মুক্তিযোদ্ধা সিরাজ লেক, টেকেরঘাট, দেশের সর্ববৃহৎ শিমুল বাগান, অদ্বৈত মহাপ্রভুর মন্দির, শাহ আরেফিন মাজার, যাদুকাটা নদী, বরগোফ টিলাসহ সকল পর্যটন এলাকায় জনসমাগমের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শুক্রবার (১১ জুন) দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির এ আদেশ জারি করেন। এরপর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ফেসবুক পেজের মাধ্যমে জন সাধারণের জন্য বিষয়টি প্রচার করা হয়।

তাহিরপুর উপজেলা প্রশাসনের ফেসবুকে পোস্টে উল্লেখ করা হয়, সারাদেশে করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার সব ধরনের পর্যটনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। তারই ধারাবাহিকতায় তাহিরপুর পর্যটন এলাকায় ঘুরতে আসা অনেক পর্যটককে তাহিরপুর থানা পুলিশের সহায়তায় রাস্তা থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে এবং পর্যটকদের বহন না করার জন্য সকল নৌ-যান মালিককে নির্দেশ দেওয়া হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, শুক্রবার থেকে তাহিরপুরের সকল পর্যটন এলাকা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদি কেউ আইন অমান্য করে পর্যটন এলাকায় ঘুরতে যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাহিরপুর থানার (ওসি) আব্দুল লতিফ তরফদার বলেন, পর্যটন এলাকায় ঘুরতে পর্যটকদের ফিরিয়ে দেয়া হয়েছে। দেশে করোনার প্রভাব দিন দিন বাড়ছে তাই উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি হওয়ায় পর্যটকদের ফিরিয়ে দেয়া হয়েছে।

এসআর/

RTV Drama
RTVPLUS