Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২১, ২০:৫৬
আপডেট : ১০ জুন ২০২১, ২১:০১

সরকারী খাস জমি চিহ্নিত করার সময় দা-রামদা দিয়ে দখলদারদের হামলা!

ঘটনাস্থলে পুলিশ

সুনামগঞ্জে সরকারের খাস জমি চিহ্নিত করার সময় দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত হয়েছেন ১০ জন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। এ ঘটনায় আটক করা হয়েছে ১০ জনকে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ান ভুক্ত ২৫ একর জমি রয়েছে। বৃহস্পতিবার দুপুরে সেখানে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর নির্মাণের ৩০ একর জমি চিহ্নিত করার জন্য সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান, দুইজন তহশিলদার সার্ভেয়ার ও পুলিশ যান। সেখানে সরকারি জমি চিহ্নিত করার কাজ শুরু করতেই হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী শিশু ও কিছু পুরুষ দা, রামদা ও লাঠিসোটা নিয়ে ওপর হামলা চালায়। তারা এসিল্যান্ড আরিফ আদনান ও পুলিশের সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমকেও আক্রমণ করেন। পরে পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে ফের সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুর রহমানের নেতৃত্বে উক্ত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ সুপার (এসপি) মো. মিজানুর রহমান বলেন, সরকারি জমি চিহ্নিত করার সময় দখলদাররা বাধা দিয়েছে। তারা সহকারী কমিশনার ভূমিসহ পুলিশের সাব ইন্সপেক্টরের ওপর হামলা করে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানান, সরকারি জমির দখলদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা করেছে। আত্ম-রক্ষার্থে পুলিশ ও আনসার ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS