logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২৩:০৭
আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২৩:৩২

পরিকল্পনামন্ত্রীর বিরুদ্ধে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

পরিকল্পনামন্ত্রীর বিরুদ্ধে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

আগামী ২০ ফেব্রুয়ারি সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা আওয়ামী লীগকে না জানিয়ে উপজেলার জগদল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে আসায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছে দিরাই উপজেলা আওয়ামী লীগ।

পরিকল্পনামন্ত্রীর অনুষ্ঠানের কর্মসূচির প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করে তা বর্জনের ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) দিরাই উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, দিরাই উপজেলার আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমেদ।

পরিবল্পনামন্ত্রী এম, এ মান্নান জানিয়েছেন, সরকারের অন্যতম একটি উন্নয়ন প্রকল্পের (হাওরের মাঝে একটি হাসপাতালে চিকিৎসাসেবার) উদ্বোধন করতে তিনি আমন্ত্রণ পেয়েছেন। হাসপাতালটিতে চিকিৎসা সেবা চালু হলে হাওরের চিকিৎসাবঞ্চিত লোকজন বাড়ির কাছে সেবা পারে। হাসপাতালটি সরকারের টাকায় হয়েছে বিএনপির নয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার ঘনিষ্ঠ সহচর সাবেক আমলা মিজানুর রহমানের আমন্ত্রণে পরিকল্পনামন্ত্রী এম, এ মান্নান দিরাই উপজেলার জগদল গ্রামে আসছেন। পরিকল্পনামন্ত্রী সফরের কর্মসূচি স্থানীয় আওয়ামী লীগকে অবহিত না করেই বিএনপি ঘরানার মানুষের সাথে সরকারে উদ্যোগ নির্মিত হাসপাতালটি উদ্বোধন করতে আসছেন। স্থানীয় আওয়ামী লীগকে উপেক্ষা করে উন্নয়ন কর্মসূচিতে পরিকল্পনামন্ত্রীর সফরের জন্য উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ্র নিন্দা জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মিজানুর রহমান মিজান বিএনপির আমলের একজন সাবেক যুগ্ম সচিব। জগদল গ্রামে তাঁর বাড়ি। তিনি চাকুরিজীবনে বিএনপির আমলে তারেক জিয়ার নেতৃত্বে কাজ করেছেন। সরকারের উন্নয়ন কাজে মন্ত্রীর আসতে কোন বাঁধা নেই। তিনি আওয়ামী লীগ সরকারের মন্ত্রী কিন্তু আওয়ামী লীগ না জানিয়ে বিএনপিপন্থীদের কথায় তিনি দিরাই আসছেন। সরকারের উন্নয়ন কর্মসূচিতে স্থানীয় আওয়ামী লীগকে বঞ্চিত করা হয়েছে। তাই পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফরকে বর্জন করা হলো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুদ্দৌলা, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাড. অবিরাম তালুকদার, সাবেক পৌর মেয়র আজিজুল রহমান বুলবুল, বর্তমান পৌর মেয়র বিশ্বজিৎ রায় প্রমুখ।

প্রসঙ্গত, দিরাই-শাল্লার প্রয়াত সাবেক মন্ত্রী জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত ২০১৩ সালে প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে নিয়ে দিরাই উপজেলার জগদল হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্ধোধনের প্রায় ৮ বছর পর আবার পুনরায় আগামী ২০ ফেব্রুয়ারি ওই হাসপাতালে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা পরিকল্পনান্ত্রী এম,এ মান্নানের।

এফএ

RTV Drama
RTVPLUS