logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

আশ্রয়ণ প্রকল্পের ঘর ফেরত দিয়ে ঝামেলায় বশির

Bashir,trouble, returning, shelter project, house
আশ্রয়ণ প্রকল্পের ঘর ফেরত দিয়ে ঝামেলায় বশির

মুজিববর্ষ উপলক্ষে দেশে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের ঘর ফেরত দিয়ে এখন কিছুটা অস্বস্তিতে রয়েছেন সিলেটের জৈন্তাপুরের চিকনাগুল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম ঠাকুরের মাঠি গ্রামের বাসিন্দা বশির উদ্দিন।

বশিরের জমি ও ঘর থাকার পরও কিভাবে তার নামে আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ এলো তা নিয়ে পশ্চিম ঠাকুরের মাঠি গ্রামে চলছে আলোচনার ঝড়। বশির উদ্দিন নিজেকে গৃহহীন ও ভূমিহীন নয় দাবি করে রোববার স্থানীয় এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাতে ঘরের কাগজপত্র ফেরত দিয়ে তিনি আলোচনায় আসেন।

সব প্রক্রিয়া সম্পন্ন করে দলিল গ্রহণের পর কেন সেটি মন্ত্রীর কাছে হস্তান্তর করলেন তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। কারও ইন্ধনে বশির এসব করেছেন বলেও মন্তব্য করছেন অনেকে। এ অবস্থায় বশিরকে আজ সোমবার (২৫ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও থানার ওসি বাড়ি থেকে ডেকে নিয়ে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। এ বিষয়ে বশির বলেন, এখন আমার পাশে কেউ নেই। আমি চাপে আছি।

এদিকে বশির ঘর ফেরত দেওয়ার ঘটনার নেপথ্যের কারণ খুঁজে বের করার চেষ্টা করছে উপজেলা প্রশাসন ও পুলিশ। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভিন বলেন, আমরা রাতদিন কাজ করছি সরকারের আশ্রয়ণ প্রকল্প নিয়ে। জনপ্রতিনিধিদের তালিকা আমরা ভেরিফাই করে থাকি। বশির আগের দিন দলিল নিয়ে পরেরদিন কেন ফেরত দিলেন? তিনি ভূমিহীন না হলে আগে জনপ্রতিনিধিদের বলেননি কেন?

এফএ

RTV Drama
RTVPLUS