Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২১, ১৬:২৫
আপডেট : ২০ আগস্ট ২০২১, ১৬:২৮

গ্রামবাসীর বুদ্ধিমত্তায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল যাত্রীরা

রেললাইনের ওপর গামছা নিয়ে গ্রামবাসী

ঢাকা থেকে দ্রুতগতিতে ছুটে আসছিল পঞ্চগড়ের উদ্দেশ্যে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি। জয়পুরহাটের পাঁচবিবি কোকতারা এলাকায় রেললাইনে ফাটল। ঘটতে পারতো বড় ধরনের দুর্ঘটনা, হতে পারতো বহু প্রাণহানিও। বিষয়টি দেখতে পেয়ে সাহস করে রেললাইনের ওপর দাঁড়িয়ে লাল গামছা উড়িয়ে ট্রেনটি থামালো গ্রামবাসী। আর এতে ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা থেকে বাঁচলো ট্রেনটি, রক্ষা পেল বহু মানুষের জীবন।

শুক্রবার (২০ আগস্ট) সকালের দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে প্রায় দুই ঘণ্টা পার হওয়ার পর পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ঘটনায় লোকো মাস্টার শাহ আলম আরটিভি নিউজকে বলেন, বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় ঢাকা কমলাপুর থেকে ছেড়ে এসে ট্রেনটি শুক্রবার সকাল সাড়ে ৬টায় পাঁচবিবি স্টেশন অতিক্রম করে হিলি স্টেশনের উদ্দেশ্যে যাচ্ছিলো। ট্রেনটি প্রায় ৮০ কিলোমিটার গতিতে চলছিল। কয়েকজন লোক লাল গামছা নেড়ে ট্রেন থামানোর ইশারা করলে দ্রুত ট্রেনের গতি নিয়ন্ত্রণ করি। ট্রেন থেকে নেমে রেললাইনে প্রায় ৮ ইঞ্চি জায়গা ভাঙা দেখতে পায়। আর এই ভাঙা রেললাইন দিয়ে ট্রেনটি গেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। গ্রামবাসীদের তৎপরতায় ও বুদ্ধিমত্তায় ট্রেনটি দুর্ঘটনা থেকে রক্ষা পেল।

গ্রামবাসীরা জানান, স্থানীয় শফিকুল ইসলাম, তার ভাতিজা গুলজার ও নাজির হোসেন নামে এক তরুণ রেললাইনের ভাঙা অংশ দেখে ট্রেন থামানোর সিদ্ধান্ত নেন।

শফিকুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, ভোর বেলা রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় নাজির রেললাইনে ভাঙা দেখে আমাকে জানায়। এ সময় আমার ভাতিজাকে লাল গামছা আনতে বাড়ি পাঠাই। বাড়ি কাছে হওয়ায় দ্রুত গামছা আনলে আমরা তা উড়িয়ে ট্রেনটি থামাতে সক্ষম হই।

সান্তাহার জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজের আলী আরটিভি নিউজকে জানান,পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি জয়পুরহাটের পাঁচবিবি রেলওয়ে স্টেশন অতিক্রম করে হিলির উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় উপজেলার কোকতারা এলাকায় রেললাইনের উপর লাল গামছা উড়ানো দেখে হঠাৎ করেই ট্রেন থামিয়ে দেন চালক। খবর পেয়ে জিআরপি পুলিশ ঘটনাস্থলে গিয়ে হিলি (পিডব্লিউ) রেল-কর্মীদের খবর দিলে তারা এসে রেললাইন মেরামত করে। প্রায় ২ ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক হয়।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS