Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

ঝুঁ'কিপূর্ণ ভবনে চলছে সরকারি অফিসের কার্যক্রম

ঝুঁকিপূর্ণ অফিস

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে চলছে খাদ্য নিয়ন্ত্রক অফিসের সকল কার্যক্রম। ভবনের ছাদ, কলাম ও দেয়াল থেকে খসে পড়ছে পলেস্তারা। আবার অনেক স্থানে বেরিয়ে এসেছে মরীচিকা ধরা লোহার রড। বিভিন্ন স্থানে ধরেছে ভয়াবহ ফাটল। যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয়রা জানান, হাকিমপুর উপজেলায় রয়েছে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। এখান থেকে সরকার প্রতি বছর কোটি কোটি টাকা রাজস্ব আয় করে থাকে। তারপরও রাস্তাঘাট এমনকি উপজেলাটি অবকাঠামোর দিক দিয়ে অনেকটাই পিছিয়ে আছে। সরকার সুনজর দিবেন বলে আশা তাদের।

হাকিমপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মোস্তাফিজার রহমান আরটিভি নিউজকে জানান, যখন অফিসে বসি তখন প্রায় ছাদের পলেস্তারা খুলে গায়ের ওপর পরে। সবসময় ভয়ে থাকি। কেননা, যেদিকে তাকাই ফাটল আর ফাটল। যার জন্য খুব অল্প সময় অফিসে বসে কাজ করি। তবে বেশির ভাগ সময় খাদ্য গুদামের অফিসে বসি।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-আলম আরটিভি নিউজকে জানান, খাদ্য নিয়ন্ত্রক অফিসটি ব্যবহারের অনুপযোগী সেটা ঠিক। তবে ইতোমধ্যে ভবনটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। এমনকি মন্ত্রণালয়কে জানানো হয়েছে। মন্ত্রণালয় থেকে পাশ হয়ে আসলে ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণ করা হবে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS