Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

মাছ-সবজি বাজারে অবাধে চলছে বেচাকেনা, দোকানেও শাটার খোলা

মাছ বাজার

করোনাভাইরাস রোধে সারাদেশে ১৪ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। কঠোর লকডাউনে ঔষধের দোকান এবং নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখার কথা থাকলেও দিনাজপুরের হিলিতে সেই নিয়ম মানছেন না অনেকেই।

দোকানের একটি করে শাটার অথবা অর্ধেক শাটার খোলা রেখে বেচাকেনা করছেন দোকানদাররা। কিছু কিছু দোকানদারের অভিযোগ- তারা সরকারের নিয়মকে শ্রদ্ধা জানিয়ে লকডাউনে দোকান বন্ধ রেখেছেন। আইন যদি সবার জন্য সমান হয় তবে তাদেরকেও দোকান খোলার অনুমতি দেয়া হক এমনটাই চাওয়া তাদের।

সরজমিনে ঘুরে দেখা যায়, হিলি বাজারের মাছের বাজারে, কাঁচা বাজারে অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি। এদিকে হাকিমপুর উপজেলায় (হিলি) গত ২৪ ঘণ্টায় ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা পজিটিভ হয়েছে। এই উপজেলাতে এখন পর্যন্ত ২৫৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছে ৩ জন।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-আলম আরটিভি নিউজকে জানান, আইন সবার জন্য সমান। সরকারী আদেশ অমান্য করলে জরিমানা অথবা জেল দেয়ার বিধান রয়েছে। এখন পর্যন্ত সরকারী আদেশ অমান্য করায় ৫৮ জনকে ৫৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS