Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

কুড়িগ্রাম উত্তর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২১, ২০:২০

দুই বছর ধরে বন্ধ স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম মেশিন

কুড়িগ্রাম জেলা

বিদ্যুৎ সংযোগের অভাবে গত দুই বছর ধরে বন্ধ অবস্থায় পড়ে আছে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম মেশিন। দীর্ঘদিন অব্যবহৃত থাকায় নষ্ট হচ্ছে কোটি টাকার মূল্যের যন্ত্রগুলো।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী জানান, অনেক আগে কমপ্লেক্স চত্বরে অবস্থিত বৈদ্যুতিক খুঁটিতে ১০০ কেবিএ ট্রান্সফরমার লাগিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। অপরদিকে নতুন আর একটি ভবন নির্মিত হলে সেখানে ২৫০ কেবিএ একটি ট্রান্সফরমার বসিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। গত ২০১৯ সালের ১৪ মে সকাল সাড়ে ৬টায় বিকট শব্দ করে পুরাতন ভবনের মেইন লাইনটির ১০০ কেবিএ ট্রান্সফরমারটি নষ্ট হয়ে যায়। বিচ্ছিন্ন হয়ে যায় পুরাতন ভবনের বিদ্যুৎ সংযোগ। পরবর্তীতে নতুন ভবন থেকে পুরাতন ভবনে সংযোগ দিয়ে কোনোমতে চালানো হয় দৈনন্দিন কাজকর্ম। কিন্তু আজও চালু করা সম্ভব হয়নি পুরাতন ভবনে স্থাপিত ল্যাবের এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম মেশিন দুটি।

তিনি আরও জানান, শুধু এক্সরে মেশিন সচল করতেই প্রয়োজন ২৫০ ভোল্ট বিদ্যুৎ। তাই সচল রাখা সম্ভব হয়নি কোটি টাকার অধিক মূল্যের মেশিন দুটি। গত দুই বছর ধরে অব্যবহৃত থেকে নষ্ট হয়ে যাচ্ছে সেগুলো। এদিকে ১টি ট্রান্সফরমার দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের দুইটি ভবনে বিদ্যুৎ সরবরাহ করায় যেকোনো সময় ঘটে যেতে পারে বড় কোনো দুর্ঘটনা। সম্প্রতি তিনি এই কর্মস্থলে যোগদান করার পর বিষয়টি নজরে আসে তার। পরে ২০ জুন তিনি নষ্ট ট্রান্সফরমারের স্থলে একটি ১০০ কেবিএ ট্রান্সফরমার সরবরাহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনে বিদ্যুৎ সঞ্চালনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পল্লী বিদ্যুৎ নাগেশ্বরী জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার বরাবর একটি লিখিত আবেদন করেন।

নাগেশ্বরী পল্লী বিদ্যুতের ডিপুটি জেনারেল ম্যানেজার আতিকুর রহমান আবেদন পাওয়ার কথা স্বীকার করে বলেন, সরেজমিন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS