Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

ফেসবুকে মেয়ের নামে ভুয়া আইডি খুলে প্রেম পরে অ'পহরণ, চার শিক্ষার্থী গ্রে'প্তার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) চার শিক্ষার্থী গ্রেপ্তার

সুন্দরী মেয়ের ছবি ব্যবহার করে মেয়েদের নামে প্রথমে বিভিন্ন ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে দেখা করার কথা বলে তাদেরকে নিয়ে এসে জিম্মি করার মাধ্যমে বড় অংকের টাকা হাতিয়ে নিতো চক্রটি। এই ঘটনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) চার ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (০৫ জুন) দুপুরে রংপুর নগরীর সর্দারপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে তাজহাট থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, লালমনিহাটের হাতীবান্ধা উপজেলার দক্ষিণ জাওরানী এলাকার বারেক মিয়ার ছেলে শাহ আলম সাদেক (২৬); নীলফামারীর ডিমলা উপজেলার উত্তর খড়িবাড়ী এলাকার কলিমুদ্দিন মণ্ডলের ছেলে ও বেরোবির ইংরেজি বিভাগের পঞ্চম ব্যাচের ছাত্র মানিক রহমান সাজু (২৭); পঞ্চগড়ের অটোয়ারী উপজেলার মংলু চন্দ্রের ছেলে ও বেরোবির ইংরেজি বিভাগের পঞ্চম ব্যাচের ছাত্র দুলাল চন্দ্র (২৭); লালমনিহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা এলাকার পুলিন চন্দ্রের ছেলে এবং বেরোবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সপ্তম ব্যাচের ছাত্র জগত পতি (২৬)।

থানা সূত্রে জানা যায়, আটকরা ফেসবুকে ‘সিনথিয়া’ নামে একটি ভুয়া আইডি খুলে নীলফামারীর আসাদুজ্জামানকে (২৬) প্রেমের ফাঁদে ফেলেন। দীর্ঘদিন ধরে মেয়েলি কণ্ঠে কথাও বলে আসছিলেন। শনিবার দুপুরে তাকে দেখা করার কথা বলে রংপুর নগরীর কারমাইকেল কলেজ ক্যাম্পাসে ডেকে নিয়ে আসেন। এরপর ৬-৭ জন মিলে আসাদুজ্জামানকে কৌশলে জিম্মি করে দুপুর ১টার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে জঙ্গলের ভেতরে নিয়ে যান। পরে তাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে তার পরিবারের কাছে ফোনের মাধ্যমে টাকা দাবি করেন। একপর্যায়ে মারধর করে বিকাশে ২৩ হাজার টাকা এবং একটি ফাঁকা স্ট্যাম্পে সই নেন।

পরে আসাদুজ্জামানকে ছেড়ে দিলে তিনি বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে তাজহাট থানা পুলিশ অপহরণকারীদের সর্দারপাড়া থেকে আটক করে। সন্ধ্যায় আসাদুজ্জামান বাদী হয়ে অপহরণকারীদের বিরুদ্ধে মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান প্রধান বলেন, গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপরাধ স্বীকার করেছেন। বাকি অজ্ঞাত আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

শেফা/এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS