Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

ঝড়ে উড়ে গেলো আশ্রয়ন প্রকল্পের ঘরের চাল

সামান্য ঝড়েই উড়ে গেলো আশ্রয়ন প্রকল্পের ঘরের চাল

সামান্য ঝড়েই দিনাজপুরের ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্প-২ এর পাঁচটি ঘরের টিনের চাল উড়ে গেছে। ভেঙে পড়েছে ঘরের পিলার। নবনির্মিত এসব ঘরের এমন দশা মানুষের মাঝে ভীতি সৃষ্টি করেছে। অভিযোগ উঠেছে, পিলারে রড না দেওয়া এবং দায়সারাভাবে কাজ করায় সামান্য ঝড়েই এ অবস্থা হয়েছে।

গতকাল সোমবার (১০ মে) মধ্যরাতে বৃষ্টির সঙ্গে ঝড় হলে আশ্রয়ন প্রকল্পের আশেপাশের ঘরগুলোর কোনো ক্ষয়ক্ষতি না হলেও ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর জয়বাংলা পল্লির আশ্রয়ণ প্রকল্পের কয়েকটি ঘরের বারান্দাসহ ছাউনির টিন ও বর্গা উড়ে যায়। ভেঙে যায় বারান্দার পিলার। বসবাসকারীরা অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

চল্লিশোর্ধ্ব বিউটি বেগম বলেন, মোক সরকার ঘর দিলো, কিন্তু এটা কেঙ্কা ঘর? এনা বাতাসোত মোর ঘরের চালা উড়ি গিয়া পুখুরোত পড়ল। ছোলপোল নিয়া আল্লাহকে ডাকিছুনু। মুই মনোত নিসো, মাঠোতে থাকিম তাও এঙ্কা ঘরোত যাম না আর।

স্থানীয় সখিনা বেওয়া জানান, ভূমিহীন হওয়ায় জমিসহ পাকা ঘর উপহার পাওয়ার খবরে আনন্দের জোয়ার এসেছিল। কিন্তু সামান্য ঝড়েই ভেঙে গেছে তার বারান্দার পিলার। উড়ে গেছে স্বপ্নের লাল টিন।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরগুলো সরকারি খরচেই মেরামত করে দেওয়া হবে। যারা ঘরগুলো পেয়েছেন, তারা ঘরগুলোতে উঠছেন না। আমরা যে ছোট ছোট তালা লাগিয়ে দিয়েছি, তা তারা খুলে দরজা জানালা খোলা রাখেন। এ কারণে ঝড়ের সময় ঘরে বাতাস ঢুকে চাল উড়ে গেছে। মেরামত শুরু হয়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS