Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

মৃত সেই বৃদ্ধা সহিদা জীবিত হয়ে টাকা তুললেন

মৃত সেই বৃদ্ধা সহিদা জীবিত হয়ে টাকা তুললেন
মৃত সেই বৃদ্ধা সহিদা জীবিত হয়ে টাকা তুললেন

ভোটার তালিকায় মৃত থাকা সহিদা বেগমকে (৪৮) অবশেষে জীবিত হিসেবে অন্তর্ভুক্ত করে নতুন সনদ দিয়েছে নির্বাচন কমিশন। সহিদা বেগম দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় বসবাস করেন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেক তাকে জীবিত হিসেবে অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছ, বারো (১২) বছর আগে বৃদ্ধা সহিদা বেগমের স্বামী মারা যায়। স্বামী ভূমি অফিসের অবসরপ্রাপ্ত কর্মচারী থাকায় তার মৃত্যুর পর অবসরভাতা দিয়ে কোনো রকম জীবন কাটছিল তার। এর মধ্যেই বিপাকে পড়ে যান তিনি। নির্বাচন কমিশনের দায়িত্বে অবহেলার জন্য ভোটার তালিকায় ‘মৃত’ হিসেবে দেখানো হয় সহিদা বেগমকে। ফলে জীবিত থাকার পরও প্রায় ১৪ মাস স্বামীর অবসরভাতা তুলতে পারেননি। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার হলে নির্বাচন কমিশন সবকিছু খতিয়ে দেখা শুরু করে। পরে সহিদা বেগমকে ভোটার তালিকায় জীবিত হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। সহিদাকে জীবিত হিসেবে অন্তর্ভুক্ত করে একটি সনদ (সার্টিফিকেট) দেয়া হয়েছে এবং বৃহস্পতিবার ব্যাংক থেকে টাকা তুলেছেন সহিদা বেগম।

চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেক জানান, ভুল বশত মৃত হিসেবে দেখানো হয়েছিল সহিদা বেগমকে। পরে তার নাম পুনরায় জীবিত হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে এবং তাকে একটি সার্টিফিকেট দেয়া হয়েছে।

এসআর/

RTV Drama
RTVPLUS