Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

নেসকো কর্মকর্তার বিরুদ্ধে কর্মীদের বেতন আত্মসাতের অভিযোগ

নেসকো কর্মকর্তার বিরুদ্ধে কর্মীদের বেতন আত্মসাতের অভিযোগ
নেসকো কর্মকর্তার বিরুদ্ধে কর্মীদের বেতন আত্মসাতের অভিযোগ

পঞ্চগড় নর্দার্ন ইলেকট্রিকসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)-এর নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বেতনের টাকা আত্মসাতসহ অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ উঠেছে। বুধবার (২১ এপ্রিল) দুপুরে পঞ্চগড় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ উত্থাপন করে নেসকোর পঞ্চগড় শাখার পিচরেট কর্মচারীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন সংগঠনটির পঞ্চগড় শাখার সভাপতি আসাদুজ্জামান ও সাধারণ সম্পাদক কাইয়ুম হোসেন প্রধান (আবিদ)।

সাধারণ সম্পাদক জানায়, বর্তমান কর্মরত নির্বাহী প্রকৌশলী আতিফুর রহমান কোনো কারণ ছাড়াই ১৪ জন পিচরেট কর্মচারীর বেতনের ১ লাখ ৪৪ হাজার টাকা তুলে নিজের কাজে খরচ করেছেন। কষ্ট করে বাড়ি বাড়ি গিয়ে মিটার রিডিং করে বিদ্যুৎ বিলের কাগজ পৌঁছে দেয় পিচরেট কর্মচারীরা। বিনিময়ে সামান্য কিছু বেতন পায়, যা দিয়ে সংসার চালান তারা। আগে নিয়মিত বেতন দিলেও গত ডিসেম্বর মাসের বেতন (নেসকো) কর্মচারীদের পরিশোধ করছেন না। নেসকোর হিসাব রক্ষকের কাছে বেতন চাইলে হিসাব রক্ষক ইসাহাক আলী জানান, ডিসেম্বর মাসের বেতন নির্বাহী পরিচালকের হাতে রয়েছে। অন্যান্য মাসের বেতন প্রদান করলেও তিনি ডিসেম্বর মাসের বেতন প্রদান করছেন না।

সংগঠনটির সভাপতি জানায়, এই নির্বাহী পঞ্চগড়ে যোগদানের পর থেকেই নানা রকম দুর্নীতি শুরু করেছে। পিচরেট কর্মকর্তা-কর্মচারীরা দুনীতি মেনে নেয়নি বলে চাকরিচ্যুত করার হুমকি দিয়েছে। এছাড়া কয়েকজনকে চাকরিচ্যুতও করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দ্রুত সময়ে ডিসেম্বর মাসের বেতন পরিশোধ না করলে আদালতে মামলা করবেন তারা।

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী আতিফুর রহমান জানায়, তারা আমার সঙ্গে কথা না বলেই নিজেদের মতো সংবাদ সম্মেলন করেছে। তাদের সঙ্গে বিষয়টি সমঝোতার প্রক্রিয়া চলছে।

এসআর/

RTV Drama
RTVPLUS