Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম, আরটিভি নিউজ

  ২০ এপ্রিল ২০২১, ১৮:০৫
আপডেট : ২০ এপ্রিল ২০২১, ১৮:২৩

লকডাউনের মধ্যেই অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল

লকডাউনের মধ্যেই অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল
লকডাউনের মধ্যেই অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল

মহামারি করোনাভাইরাসের মধ্যে দেশে সর্বাত্মক লকডাউন চলছে। এমন পরিস্থিতিতে সরকারের জারি করা লকডাউনের তোয়াক্কা না করেই অষ্টমীর স্নানে মানুষের ঢল নেমেছে কুড়িগ্রামের চিলমারীতে। মঙ্গলবার (২০ এপ্রিল) ব্রহ্মপুত্র তীরে অষ্টমী স্নানে ভিড় করে হিন্দু ধর্মাবলম্বীর মানুষরা।

প্রতিবছর চৈত্রে শুল্ক পক্ষের অষ্টমী দিনে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী অষ্টমী স্নান অনুষ্ঠিত হয় ব্রহ্মপুত্র নদের তীরে। করোনা রোধের জন্য উপজেলা প্রশাসন এবার গণজমায়েতের উপর নিষেধাজ্ঞা ও লকডাউন জারি করেছিল ব্রহ্মপুত্র তীরে। কিন্তু প্রশাসনকে উপেক্ষা করে নদের তীরে অষ্টমী স্নানে ভিড় করে পুণ্যার্থীরা

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার মধ্যরাত থেকে দেশের বিভিন্ন অঞ্চলের হিন্দু ধর্মাবলম্বীর পুণ্যার্থীরা ব্রহ্মপুত্র তীরে স্নানের জন্য ভিড় করতে থাকে।

চিলমারী থানার ওসি মো. অনোয়ারুল ইসলাম বলেন, কেউ যাতে নিষেধাজ্ঞা অমান্য না করে সে লক্ষ্যে আমাদের টহল দল সকাল থেকে কাজ করছে। এর মধ্যে যারা সামনে পড়েছে তাদের ফিরিয়ে দেয়া হয়েছে।

চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ বলেন, করোনা মহামারির কারণে এ বছর চিলমারীর ব্রহ্মপুত্র নদে সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমীর স্নানের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু তারপরও অনেকেই ব্রহ্মপুত্র নদের বিভিন্ন পয়েন্টে স্নান উৎসবে অংশ নিয়েছে বলে শুনেছি। পুলিশকে কঠোর অবস্থানে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এসআর/

RTV Drama
RTVPLUS