Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ২০:০৫
আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ২০:১১

বাংলাদেশে প্রবেশ করলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

বাংলাদেশে প্রবেশ করলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক
বাংলাদেশে প্রবেশ করলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

করোনাভাইরাস রোধে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসা ভারতসহ বিভিন্ন দেশের নাগরিকদের ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। এজন্য তেঁতুলিয়ার উপজেলা সদরের কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে নির্বাচন করা হয়েছে। পঞ্চগড় করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে কমিটির সদস্যরা তেঁতুলিয়ার উপজেলা সদরের কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শন করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ভারতসহ বিভিন্ন দেশের নাগরিকরা দেশে প্রবেশ করলে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আগতদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে করোনা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার নির্ধারণ করা হয়েছে। সেন্টারে ১০টি কক্ষে ৫০টি শয্যার ব্যবস্থা করা হবে।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেন, ভারত বা অন্য কোনো দেশের যে সকল নাগরিক বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে তাদের নিজ খরচে বাধ্যতামূলক ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। প্রয়োজনে এই সেন্টার ৫০ শয্যা থেকে ১৫০ শয্যায় উন্নীত করা হবে।

এ সময় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় সদর উপজেলা এবং তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

এসআর/

RTV Drama
RTVPLUS