logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

করোনা রোধে ব্যক্তিগত সচেতনতা বেশি প্রয়োজন : রেলমন্ত্রী

করোনা রোধে ব্যক্তিগত সচেতনতা বেশি প্রয়োজন : রেলমন্ত্রী
করোনা রোধে ব্যক্তিগত সচেতনতা বেশি প্রয়োজন : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, করোনাভাইরাস রোধে ব্যক্তিগত সচেতনতা সবচেয়ে বেশি প্রয়োজন। বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টার দিকে পঞ্চগড় সিভিল সার্জন কার্যালয়ে ২য় ধাপের করোনার টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে নিজে টিকা নিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, বিশ্বের অনেক উন্নত দেশ তাদের নাগরিকদের জন্য করোনাভাইরাসের টিকার ব্যবস্থা করতে পারেনি, সেখানে আমাদের প্রধানমন্ত্রী দূরদর্শী পরিকল্পনায় টিকার ব্যবস্থা করেছেন। নিজে নিরাপদ থাকতে ও অপরকে নিরাপদে রাখতে এবং করোনা প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জেলার বাইরে থেকে আসা শ্রমজীবী মানুষদের নিজ দায়িত্বে বাসায় কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন এবং করোনাকালীন ব্যক্তিগত সচেতনতা সবচেয়ে বেশি প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি।

পরে পঞ্চগড়-০১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা ও দায়রা জজ শরিফ হোসেন হায়দার, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট ও সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, পৌর মেয়র জাকিয়া খাতুন করোনার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, পঞ্চগড়ের ৫ উপজেলার স্বাস্থ্য কেন্দ্রে প্রথম ধাপে ৪১ হাজার ৪২১ জনকে টিকা প্রদান করা হযেছে। ২য় ধাপেও সমপরিমাণ টিকা প্রদান করা হবে। ২য় ডোজের টিকা প্রদানের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় হতে ২ হাজার ৪০০ ভায়াল টিকা পাওয়া গেছে। যা দিয়ে ২৪ হাজার জনকে টিকা দেয়া যাবে। পরবর্তীতে ভ্যাকসিন সরবরাহের ভিত্তিতে টিকা প্রদান অব্যাহত থাকবে।

এসআর/

RTV Drama
RTVPLUS