Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২১, ১৬:৩৯
আপডেট : ৩০ জানুয়ারি ২০২১, ১৭:০৯

ইউপি চেয়ারম্যানের চেয়ার পুড়িয়ে দিলেন মেম্বার

member, burnt, chair-important, paper, UP chairman
ইউপি চেয়ারম্যানের চেয়ার-গুরুত্বপূর্ণ কাগজ পুড়িয়ে দিলেন মেম্বার

দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নে পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি ও বিধবা ভাতার কার্ড বিতরণে অনিয়মের জেরে ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যানের বসার চেয়ার ও গুরুত্বপূর্ণ কাগজপত্র জনসম্মুখে পুড়িয়ে দিয়েছেন ওই ইউনিয়ন পরিষদের মেম্বার সিরাজুল ইসলাম।

আজ শনিবার (৩০ জানুয়ারি) সকালে ইউপি কার্যালয় থেকে ছিনিয়ে নিয়ে বিরামপুর উপজেলার তিনমাথা মোড়ে ইউপি চেয়ারম্যানের চেয়ার ও বেশকিছু কাগজপত্র পুড়িয়ে দেয়।

কাটলা ইউনিয়নে পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজির হোসেন বলেন, সকালে তথ্য সেবাকেন্দ্রের উদ্যোক্তা সাখাওয়াত হোসেনের মাধ্যমে জানতে পারি ইউপি মেম্বার সিরাজুল ইসলাম পরিষদ থেকে আমার বসার চেয়ার এবং সচিবের ঘর থেকে রেজুলেশন খাতাসহ গুরুত্বপূর্ণ কাগজ নিয়ে যায়। পরে বাজারের গোডাউন মোড় তিনমাথা এলাকায় চেয়ারের ওপর কাগজ রেখে আগুন ধরিয়ে দেয়। এ ব্যাপারে আমি ওই মেম্বারের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে পরিষদের বিভিন্ন প্রকার ভাতাসহ অনেক অনিয়ম করে আসছিল ইউপি চেয়ারম্যান নাজির হোসেন। কয়েক দিন আগে বিধবা ভাতার কার্ডগুলো নিজের হেফাজতে নিয়ে পছন্দের ব্যক্তিদের প্রদান করছিল। ভাতার কার্ডগুলো পরিষদের কোন সদস্যের মনোনীত ব্যক্তিদের দেয়া হচ্ছে না। এই জন্য আমি সকালে ওই ভবন থেকে চেয়ার নিয়ে আগুন ধরিয়ে দেই।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, সকালে এমন খবরে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে পোড়ানো চেয়ারটি উদ্ধার করা পরিষদে রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করে নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিরামপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার বলেন, আগুনের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কি কারণে এমন ঘটনা ঘটিয়েছে বিষয়গুলো জানার জন্য পরিষদের সকল সদস্যদের অফিসকক্ষে ডাকানো হয়েছে। বিস্তারিত জানার পরে বুঝা যাবে আসল ঘটনা কি।

এফএ

RTV Drama
RTVPLUS