logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

চিলাহাটি-হলদিবাড়ি রেল যোগাযোগ আগামী মাসেই

Chilahati,Haldibari, rail,next month
চিলাহাটি-হলদিবাড়ি রেল যোগাযোগ আগামী মাসেই
পঞ্চগড় সংবাদদাতা, আরটিভি নিউজ
বাংলাদেশের পাশ্ববর্তী বন্ধু প্রতিম দেশ ভারতের সঙ্গে যোগাযোগ আরও সহজ করতে চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি রুটে ট্রেন চলবে। আগামী ডিসেম্বর মাসেই রেল যোগাযোগের বিষয়টি বলেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের নতুন হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

আজ সোমবার (৩০ নভেম্বর) পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করে তেঁতুলিয়া বেরং কমপ্লেক্সে বন্দর সংশ্লিষ্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় হাইকমিশনার মোহাম্মদ ইমরান এ কথা বলেন। এ সময় ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা হাইকমিশনারের কাছে চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধার গুরুত্ব তুলে ধরে বিভিন্ন সমস্যা সমাধানে হস্তক্ষেপ কামনা করেন।

মোহাম্মদ ইমরান বলেন, দু’দেশের যাতায়াত সহজ হলে মানুষের মাঝে ভ্রাতৃত্বের সম্পর্ক আরও মজবুত হবে। যেসব সীমান্ত এলাকা দিয়ে ব্যবসা-বাণিজ্য করা হচ্ছে সেখানে কোনো ধরনের সমস্যা রয়েছে কিনা সেগুলো পর্যালোচনা করা হচ্ছে। সরেজমিন এসব সমস্যা দেখে সমাধান করা হবে। 

তিনি বলেন, স্থলবন্দরগুলোতে সেবাগ্রহীতা যেন হয়রানির শিকার না হয় সেজন্য সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে এক ছাদেও মধ্যে আসতে হবে। পণ্য ও মানুষ যাতায়াতের পথ আলাদা করতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান ও ১৮ বিজিবির অধিনায়ক লে কর্নেল খন্দকার আনিসুর রহমান উপস্থিত প্রমুখ।


এফএ
 

RTV Drama
RTVPLUS