Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

উত্তরবঙ্গবাসীদের সুখবর দিলেন রেলমন্ত্রী

উত্তরবঙ্গবাসীদের সুখবর দিলেন রেলমন্ত্রী
ছবি: সংগৃহীত

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে সিরাজগঞ্জ জেলায় বন্ধ হয়ে যাওয়া রেল যোগাযোগ চালুসহ সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি চালু করা হবে। উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ নির্বিঘ্নে বাস্তবায়নের জন্য সিরাজগঞ্জ-টু-বগুড়ার সান্তাহার বাইপাস রেললাইন নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে শহীদ এ কে. এম শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ‘সিরাজগঞ্জ জেলার বন্ধ হয়ে যাওয়া রেল যোগাযোগ ও সিরাজগঞ্জ এক্সপ্রেস চালুকরণ বিষয়ে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা’য় তিনি একথা বলেন।

করোনা ভাইরাসের সময়ে চলমান ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’টি বন্ধ হয়ে যায়। রেলসিটি খ্যাত সিরাজগঞ্জে রেল বন্ধ হওয়ায় বিভিন্ন আন্দোলনে নামে সিরাজগঞ্জবাসী। এরই প্রেক্ষিতে রেলপথ মন্ত্রী সিরাজগঞ্জে আগমন করেন এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মত বিনিময় করে পুনরায় আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে ট্রেন চালুর আশ্বাস দেন।

এ সময় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধার সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য প্রমুখ।

এসজে/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS