Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

বরযাত্রীর নৌকায় বজ্রাঘাত: বিয়েবাড়ি চলছে শোকের মাতম

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দক্ষিণ পাঁকা চরাঞ্চলে পদ্মা নদী পারাপারের সময় বরযাত্রীর নৌকায় বজ্রাঘাতে মাঝিসহ ১৭ জনের মৃত্যু হয়। এ ঘটনায় বিয়েবাড়িতে এখন শুধু কান্না আর আহাজারি চলছে। তাদের এ কান্না কে দেখবে, কে তাদের সান্ত্বনা দেবে। আত্মীয়-স্বজন ও পরিবারের সদস্যদের এমন মৃত্যুতে এলাকায় শোকের মাতম চলছে। বুধবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নামোসূর্য নারায়ণপুর গ্রামের পাথুর ছেলে মিজানুর রহমান। সে আত্মীয়-স্বজন ও পরিবারের সদস্যদের নিয়ে নতুন বউকে বাড়ি আনার জন্য যাচ্ছিলো। সকাল সাড়ে ১০টার দিকে নৌকাযোগে নারায়ণপুর ইউনিয়নের আলীমনগর ঘাটে পাঁকা ইউনিয়নের তেলেখালী দক্ষিণ পাঁকা গ্রামের ঘাটে পৌঁছানোর পর বজ্রপাত হলে মৃত্যুর ঘটনা ঘটে।

নারায়ণপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোমিন শরীফ জানিয়েছেন, মিজানুরের বউ তুলে আনার দিন ছিল আজ। পরিবারের সদস্য ও স্বজনদের নিয়ে নৌকাযোগে বউ আনতে গিয়ে বজ্রপাতে তাদের অনেকের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, মিজানুরের পরিবারে এমন আকস্মিক দুর্ঘটনায় গ্রামে কান্নার রোল পড়েছে। গ্রামে শোকের মাতম চলছে। হাজার হাজার মানুষ জড়ো হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে আমি মৃতদের নাম-ঠিকানা জোগাড় করছি।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী জানিয়েছেন, বজ্রপাতের ঘটনায় অনেকে মারা গেছেন। এছাড়াও অনেকে আহত হয়েছেন। হতাহতদের নাম-ঠিকানা সংগ্রহের জন্য কাজ করছে পুলিশ।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন জানিয়েছেন, আগেই বিয়ে হয়েছিল। আজ তারা নতুন বউকে আনার জন্য যাচ্ছিলেন। নৌকাটি ঘাটে পৌঁছানোর পর বজ্রাঘাতে মৃত্যু হয় পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS