Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জুলাই ২০২১, ১৬:৪৬
আপডেট : ২০ জুলাই ২০২১, ১৬:৪৯

ঈদ যাত্রার আনন্দে বৃষ্টির হানা

বৃষ্টি

আজ মঙ্গলবার। রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। ঈদকে সামনে রেখে শেষ মুহূর্তে কর্মস্থল ছাড়ছেন অসংখ্য মানুষ। যার স্বাভাবিক চাপ পড়েছে উত্তরবঙ্গের দ্বারপ্রান্ত সিরাজগঞ্জের মহাসড়কে। ঈদ যাত্রার এই শেষদিনে যাত্রীদের ভোগান্তি আরও বাড়িয়ে দিয়েছে বৃষ্টি। যানজটের সঙ্গে সঙ্গে থেমে থেমে মুশল ধারে বৃষ্টি বিশেষ করে ট্রাক পিক-আপ ভ্যানের যাত্রীদের কষ্ট কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। স্বজনদের কাছে যাবার আকুতি নিয়ে ঈদ করতে কাক ভেজা হয়ে বাড়ি ফিরছেন উত্তরবঙ্গের অসংখ্য মানুষ।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে হাটিকুমরুল গোলচত্বরে ২২ কিমি মহাসড়কে এমন চিত্র দেখা যায়।

মহাসড়কে অধিক যানবাহনের চাপের কারণে কোথাও কোথাও থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। উত্তর দক্ষিণাঞ্চলের ২২ জেলার গাড়ি এ মহাসড়ক দিয়ে চলাচল করায় যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় হাটিকুমরুল গোলচত্বর এলাকায় যানজটে দীর্ঘ সময় আটকে থাকা যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিশেষ করে দেখা যায়, বৃষ্টিতে বিপাকে পড়েছেন ট্রাক পিকআপ ভ্যানের যাত্রীরা। দেখা যাচ্ছে কিছু কিছু ট্রাকে ত্রিপল টানিয়ে নিচে অবস্থান করছেন যাত্রীরা। আবার অনেকে কাক ভেজা হয়ে দাঁড়িয়ে আছেন।

ঢাকা থেকে বগুড়াগামী ট্রাক যাত্রী বৃদ্ধ আব্দুস সালাম বলেন, ঢাকায় সামান্য বেতনে একটা কোম্পানিতে চাকরি করি। ছেলে মেয়ে ও পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি। ঢাকা এলাকায় দীর্ঘ যানজট পেরিয়ে সিরাজগঞ্জের মহাসড়কে ধীরে ধীরে গাড়ি চলছে। এখানে যানজটে অনেকক্ষণ আটকে আছি। তার উপর আবার বৃষ্টি, বৃষ্টিতে ভিজে গেছি। এতো কষ্ট করে বাড়ি গিয়ে ঈদ করতে পারবো এতেই আনন্দ।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান আলী বলেন, ঈদ যাত্রার শেষ দিনে মহাসড়কে যানবাহন ও যাত্রীদের চাপ বেশি। এর মধ্যে বৃষ্টি হওয়া ট্রাকে করে ঘরমুখো মানুষ বিপাকে পড়েছে। যানবাহনের চাপে ধীর গতিতে গাড়ি চলছে ও বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ নিরলসভাবে মহাসড়কে দায়িত্ব পালন করছে বলেও জানান এই কর্মকর্তা।

অন্যদিকে কড্ডা এলাকায় দায়িত্বরত কর্মকর্তা ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল গণি জানান, কড্ডা এলাকায় মাঝে মাঝে একটু ধীরগতি থাকলেও যানজট নেই।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ থাকলেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। মুলিবাড়ি, কড্ডা ও নলকা সেতু এলাকায় কিছুটা ধীরগতি রয়েছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS