Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সিরাজগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২১, ১২:৩৯
আপডেট : ১৬ জুলাই ২০২১, ১২:৫৪

সিরাজগঞ্জ মহাসড়কে ৭ কিমি যানজট, ঝুঁকিপূর্ণ নলকা সেতু

সিরাজগঞ্জ মহাসড়ক

সিরাজগঞ্জের মহাসড়কে অন্য কোথাও খুব বেশি যানজট না থাকলেও নলকা সেতু এলাকার যানজট যেন একটা অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় একদিকে যেমন যান চলাচল নিয়ন্ত্রণ করতে হচ্ছে, অন্যদিকে সেতুটির উপরের সংযোগ স্থলগুলো ও রাস্তায় প্রায়ই মেরামত করা হলেও উল্লেখযোগ্য কোনো সাফল্য দেখা যায়নি। ফলে ইচ্ছা করলেও সেতুতে দ্রুত গাড়ি পারাপার সম্ভব হয়না।

এদিকে মহাসড়কে দীর্ঘদিন গণ-পরিবহন বন্ধ থাকলেও মেরামতের কাজগুলো সম্পন্ন করে মহাসড়ককে সম্পূর্ণ রূপে প্রস্তুত করা হয়নি। তাছাড়াও মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ এবার ঈদ যাত্রাকে আরও কয়েকগুণ বেশি ভোগান্তিতে ফেলতে পারে।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সরেজমিনে ঘুরে সিরাজগঞ্জের মহাসড়কের অন্য কোথাও উল্লেখযোগ্য যানজট না দেখা গেলেও মহাসড়কের মফিজ মোড় এলাকা থেকে নলকা সেতু হয়ে হাটিকুমরুল গোলচত্বর এলাকা পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার যানজট দেখা গেছে।

মহাসড়কের কড্ডা এলাকায় দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর মো. আব্দুল গণি বলেন, গাড়ির চাপ এই মুহূর্তে একটু কম থাকলেও আবারও বাড়বে, কিন্তু এর মাঝেই মফিজ মোড় এলাকার ৬নং সেতু হতে নলকা সেতু পর্যন্ত অন্তত ৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজট রয়েছে। নলকা সেতুকেই এর মূল কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

একই কথা বলছেন হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান আলী। তিনি বলেন, নলকা সেতুটিই যানজটের অন্যতম প্রধান কারণ।

বৃহস্পতিবার (১৫ জুলাই) গণ-পরিবহন চালু হওয়ায় রাস্তায় গাড়ির প্রচুর চাপ রয়েছে। এর মধ্যে নলকা সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে সেখানে যান চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি সাবধানতা অবলম্বন করা হচ্ছে। এসকল কারণে নলকার পূর্বপাশ হতে হাটিকুমরুল গোলচত্বর এলাকা পর্যন্ত যানজট প্রায়ই লেগেই থাকছে। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও পরিবহনের।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS