Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

রাজশাহী হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সময়সীমা বাড়লো

রাজশাহী হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সময়সীমা বাড়লো

করোনা পরিস্থিতির কারণে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সময়সীমা ২৪ জুন মধ্য রাত পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দপ্তর থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের নির্দেশনায় বলা হয়েছে, করোনার কারণে ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস, রাজশাহী-চিলহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী রুটে বাংলাবান্ধা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচর এক্সপ্রেস, খুলনা-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর-খুলনা রুটে মহানন্দা এক্সপ্রেস, পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে উত্তরা এক্সপ্রেস ট্রেনের চলাচল বাতিল করা হয়েছে।

এর আগে, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল ১১-১৭ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু দুই জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। সেই সাথে যাত্রীবাহী ট্রেন বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হলো আজ।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এলে রাজশাহী থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল আবার শুরু হবে।

এছাড়াও আগামী বৃহস্পতিবার (২৪ জুন) দিবাগত রাত ১২টা পর্যন্ত কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্ত করা হয়েছে। সংক্ষিপ্ত রুটগুলো মধ্যে রয়েছে, রাজশাহী-খুলনা-রাজশাহী রুটের সাগরদাঁড়ি এক্সপ্রেস ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী রুটে চলবে। রাজশাহী-ভাঙ্গা- রাজশাহী রুটের মধুমতি এক্সপ্রেস ঈশ্বরদী-ভাঙ্গা-ঈশ্বরদী রুটে চলবে। চিলাহাটি-রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চিলাহাটি-আব্দুলপুর-চিলাহাটি রুটে চলবে। রাজশাহী-গোবরা-রাজশাহী রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঈশ্বরদী-গোবরা-ঈশ্বরদী রুটে চলবে।

এসজে/এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS