Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ২০:১২

স্বুলছাত্রীর শ্লীলতাহানির মূল্য ২০ হাজার, ছিটেফোঁটাও পেলো না পরিবার!

প্রতীকী ছবি

নওগাঁর মহাদেবপুর উপজেলার স্বরূপপুর নিচপাড়া এলাকায় নবম শ্রেণির এক ছাত্রীকে (১৫) শ্লীলতাহানির ঘটনায় গ্রাম্য মাতব্বরেরা অভিযুক্তকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়াও শাস্তি হিসেবে তিনটি থাপ্পড় মারা হয়। অভিযুক্ত ব্যক্তির নাম খোদাবক্স (৪৪)।

গ্রামবাসী ও সালিশ সূত্রে জানা গেছে, গত ১০ জুন বিকেলে ওই কিশোরী বাড়িতে একা ছিলেন। প্রতিবেশী খোদাবক্স বাড়িতে তাকে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। কিশোরীর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে খোদাবক্স পালিয়ে যান। পরে স্কুলছাত্রীর বাবা গ্রামের মাতব্বরের কাছে বিচার দাবি করলে মাতব্বররা বিষয়টি নিয়ে গত রোববার রাতে সালিশ করেন। সেখানে মাতব্বরের মধ্যে রাজ্জাক, অভিযুক্ত খোদাবক্সের চাচাতো ভাই সেকেন্দারসহ অনেকেই উপস্থিত ছিলেন। বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী মেয়ের বাবা অভিযুক্ত খোদাবক্সকে তিনটি থাপ্পড় মারেন এবং মাতব্বররা খোদাবক্সকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

স্কুলছাত্রীর বড় ভাই সুবিচার পাননি এমন অভিযোগ করে বলেন, অভিযুক্ত খোদাবক্স অসৎ চরিত্রের মানুষ। তিন সন্তানের বাবা হওয়ার পরও এলাকার মেয়েদের প্রতি কুনজর তার। আগেও তার বিরুদ্ধে গ্রামের অন্য এক নারীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল। গ্রামে তারা প্রভাবশালী হওয়ায় সেবার কিছুই হয়নি তার। এবারও কোনো শাস্তি হলো না তার। তার চাচাত ভাই সেকেন্দার গ্রামের প্রধান মাতব্বর। তিনি প্রভাব খাটিয়ে গ্রামের মাতব্বরদের চাপ দিয়ে বোনের শ্লীলতাহানির মূল্য তিনটি থাপ্পড় ও ২০ হাজার টাকা জরিমানা করেন। সেই টাকাও আমাদের দেয়া হয়নি।

গ্রামের মাতব্বর ও অভিযুক্ত খোদাবক্সের চাচাতো ভাই সেকেন্দার বলেন, গ্রামের লোকজনের যৌথ উদ্যোগে গত রোববার রাতে সালিশ হয়। সালিশে আমিসহ গ্রামের আরও লোকজন উপস্থিত ছিল। সালিশে সবার সিদ্ধান্তে মেয়ের বাবা খোদবক্সকে তিনটি থাপ্পড় মারেন আর দোষী ব্যক্তির ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সালিশে সিদ্ধান্ত হয় যে, জরিমানার ২০ হাজার টাকা আমার কাছে রাখা হবে এবং মেয়ের যখন বিয়ে হবে তখন এই টাকা খরচ করা হবে। কারণ, মেয়ের বাবা খুব গরীব। এই টাকা তাদের হাতে দিলে খরচ হয়ে যাবে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, এ ঘটনায় এখনও কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS