Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

মৃত থেকে জীবিত হলেন ৮ জন

মৃত থেকে জীবন হলো ৮ জন

জাতীয় ভোটার তালিকায় নামের বানান ভুল, বয়স ভুল, জীবিত মানুষকে মৃত এবং মৃত মানুষকে জীবিত বানানোর ঘটনা বছরের পর বছর ঘটছে। আর ভুল সংশোধন করতে গিয়ে বছরের পর বছর ভোগান্তিতেও পড়ছেন মানুষ। ঠিক তেমনি এক ঘটনা রাজশাহীর বাগমারার আলোকনগর গ্রামের নূর মোহাম্মদ শেখ জীবিত থাকলেও ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে। এই ভুল সংশোধনে চরম ভোগান্তিতে পড়েন তিনি।

রাজশাহীতে নূর মোহাম্মদসহ ভোটার তালিকা থেকে বাদ পড়া মোট আটজনকে পুনরায় তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। রোববার (০৯ মে) এ-সংক্রান্ত একটি চিঠি বাগমারা উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে এসেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত মার্চ মাসে উপজেলার ভানসিপাড়া গ্রামের ছফুরা বিবি, খালিশপাড়ার ছাহেরা বিবি, মোহনপুরের এহেরজান বেওয়া, সাঁইপাড়ার আনিছুর রহমান, জাঙ্গালপাড়ার মরিজান বিবি, চকসেউজবাড়ির আহম্মদ আলী, মোহাম্মদপুরের তমির উদ্দিন ও আলোকনগর গ্রামের নূর মোহাম্মদ শেখ জানতে পারেন, ভোটার তালিকায় তাদের নাম নেই। মৃত দেখিয়ে তালিকা থেকে তাদের নাম বাদ দেওয়া হয়েছিল। এতে বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত হয়। পরে ভুক্তভোগীরা স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে এসে নিজের জীবিত থাকার প্রমাণপত্র দেখান। তারা পুনরায় ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করার আবেদন জানান।

উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, মৃত ব্যক্তিদের বাদ দিয়ে নতুন ভোটার তালিকাভুক্ত অথবা জাতীয় পরিচয়পত্রের নম্বর লিখতে গিয়ে কোনো সংখ্যার গরমিল হওয়ায় এ সমস্যা ঘটতে পারে।

এফএ

RTV Drama
RTVPLUS