Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

পাউরুটি কেটে ‘তুচ্ছতাচ্ছিল্য’ করে বঙ্গবন্ধুর জন্মদিন পালন, মাদ্রাসার দুই শিক্ষক আটক

Two Madrasa teachers arrested for celebrating Bangabandhu's birthday by 'disregarding' bread (video), rtv
পাউরুটি কেটে ‘তুচ্ছতাচ্ছিল্য’ করে বঙ্গবন্ধুর জন্মদিন পালন, মাদ্রাসার দুই শিক্ষক আটক

‘তুচ্ছতাচ্ছিল্য’ করে পাউরুটি কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী পালন করে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বৈরতলা দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষ। এ ঘটনায় ওই মাদ্রাসার দুই শিক্ষককে আটক করেছে গোমস্তাপুর থানা পুলিশ।

আরও পড়ুন : বুর্জ খলিফায় বঙ্গবন্ধুর ছবি প্রদর্শন স্থগিত করলো আমিরাত (ভিডিও)

পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালনের সেই আয়োজন মাদ্রাসার এক শিক্ষকের ফেসবুক আইডি থেকে লাইভ করা হয়েছিল। ফেসবুক লাইভে এ দৃশ্য দেখে স্থানীয় আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতারা প্রতিবাদ জানায়।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিয়াউর রহমান জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পাউরুটি কেটে জন্মদিন পালনের দৃশ্যটি দেখে আমি মর্মাহত হয়েছি। মাদ্রাসার শিক্ষকরা কেন এমনটি করলো? আমার মনে হয় তারা ইচ্ছা করেই এটা করেছেন। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

আরও পড়ুন : আজানের কারণে ঘুমাতে পারছেন না বলে অভিযোগ জানালেন উপাচার্য

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, বঙ্গবন্ধুর জন্মদিন পালনে ছোট পাউরুটি কিনে তা কেকের মতো করে কাটা হয়েছে। সেই দৃশ্য ফেসবুকেও লাইভ করেছে মাদ্রাসার শিক্ষক গোলাম কবির। তুচ্ছতাচ্ছিল্যভাবে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেছে ওই মাদ্রাসা কর্তৃপক্ষ। বিষয়টি ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয়দের মধ্যে। এ ঘটনায় মাদ্রাসা সুপার আব্দুস সালাম ও সহকারী শিক্ষক গোলাম কবিরকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা হবে, সেই সঙ্গে ভিডিও দেখে অন্য যারা ছিলো তাদেরও আটকে পুলিশ তৎপরতা শুরু করেছে।

এসআর/এম

RTV Drama
RTVPLUS