logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

সমাজসেবা অফিসে তালা দিলো মুক্তিযোদ্ধারা

freedom, fighter, locked, social service office
সমাজসেবা অফিসে তালা দিলো মুক্তিযোদ্ধারা

বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানীভাতা না দেওয়ায় বগুড়ার সোনাতলা উপজেলা সমাজসেবা কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে তালা খুলে দেওয়া হয়।

জানা গেছে, গত ডিসেম্বর মাসের সম্মানি ভাতার চেক সোনাতলা উপজেলা আসে সোমবার। মঙ্গলবার সকাল ১০টার দিকে মুক্তিযোদ্ধারা উপজেলা সমাজসেবা কার্যালয়ে একত্রিত হয়ে ওই কর্মকর্তার অনুপস্থিতিতে কর্মচারীদের কাছে ভাতার বিষয়টি জানতে চান। কিন্তু উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল হান্নান সরকার সোনাতলা অফিসে অতিরিক্ত দায়িত্ব পালন করায় নিয়মিত অফিস করেন না। কর্মকর্তা ছাড়া তারা কোনো সদুত্তর দিতে না পারায় ক্ষুব্ধ হন বীরমুক্তিযোদ্ধারা। এ সময় ওই কার্যালয়ের কর্মচারীদের বাহিরে বের করে দিয়ে সকাল সাড়ে ১০টার দিকে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তাঁরা।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানার পর বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে কথা বলে বেলা ১১টার দিকে তালা খুলে দেওয়ার ব্যবস্থা করেন।

মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান বলেন, জেলায় ও উপজেলা কার্যালয়ে বারবার মুক্তিযোদ্ধাদের কাজে সংশ্লিষ্ঠ কর্মকর্তা ও কর্মচারিরা অবহেলা করে আসছে। অন্যান্য জায়গায় ডিসেম্বর মাসের ভাতা হলেও আমাদেরটা হয় না। এই আক্ষেপ থেকে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে তিনি জানান।

সোনাতলা উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে) আব্দুল হান্নান সরকার বলেন, তিনি গাবতলী উপজেলার দায়িত্বে আছেন এবং সোনাতলা উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

অফিসে তালা লাগানো প্রসঙ্গে তিনি বলেন, তাদের (বীর মুক্তিযোদ্ধাদের) কোনো অভিযোগ থাকলে আমাকে ফোনে জানাতে পারতো। কিন্ত কর্মচারীদের বের করে দিয়ে তালা লাগানো খুবই দুঃখজনক।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক।

এফএ

RTV Drama
RTVPLUS