রাজশাহীতে মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলা

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২০, ২১:০৯ | আপডেট: ২৭ নভেম্বর ২০২০, ২১:১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী
মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলা

রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বাঁশ দিয়ে পিটানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। কলেজের এমডি ভাড়া করা সন্ত্রাসীদের দিয়ে পিটিয়েছেন বলে অভিযোগ তুলেছেন শিক্ষার্থীরা।  

আজ শুক্রবার (২৭ নভেম্বর) মখদুম মেডিকেল কলেজের ভেতরে পাশেই এ ঘটনা ঘটে। 

সন্ত্রাসীদের হামলায় কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে শাহ মখদুম মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। আর শিক্ষার্থীদের মাইগ্রেশন করে অন্য বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তির ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। অনুমোদনহীন কলেজটি দুইশ অধিক শিক্ষার্থীকে ভর্তি করিয়ে টাকা হাতিয়ে নিয়েছে। 

জানা গেছে, শাহ মখদুম মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে শিক্ষার্থীদের লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। এদিকে ঢাকা থেকে একটি প্রতিনিধি দল কলেজটি পরিদর্শনে আসার কথা। এ খবর পেয়ে শিক্ষার্থীরা বিকেলে কলেজ ক্যাম্পাসে যান। এরপর ক্যাম্পাসে ঢুকতে গেলে তাদের বাধা দেওয়া হয়। পরে সবাইকে ক্যাম্পাসের ভেতরে ঢুকিয়ে গেট বন্ধ করে দেওয়া হয়। এ সময় এমডির ভাড়া করা সন্ত্রাসীরা বাঁশ ও লোহার রড দিয়ে শিক্ষার্থীদের এলোপাথাড়ি পেটানো শুরু করে। তবে এই হামলার কথা অস্বীকার করেন শাহ মখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুজ্জামান জামান স্বাধীন।

মহানগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মনির বলেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার সংবাদ পেয়েছেন। কিন্তু এখন পর্যন্ত দু’পক্ষের কেউ থানায় মামলা করেননি। থানায় মামলা করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এফএ