Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

টিকা কেন্দ্রে স্বাস্থ্য সহকারীর উপর হামলা

টিকা কেন্দ্রে স্বাস্থ্য সহকারীর উপর হামলা
স্বাস্থ্য সহকারি মাহবুবুল আলম হিমেল

ময়মনসিংহের গৌরীপুরে করোনা ভ্যাকসিনের টিকা কেন্দ্রে স্বাস্থ্য সহকারীর উপর হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্বাস্থ্য সহকারী ছাড়াও আহত হয়েছেন হামলাকারী।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ বুথে এই হামলার ঘটনার ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা হলেন, উপজেলার ভাংনামারী ইউনিয়নের স্বাস্থ্য সহকারী মাহাবুবুল আলম হিমেল (৩৫) ও গৌরীপুর পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেনের চাচাতো ভাই মজিবুর রহমান (৩৩)।

হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রবিউল ইসলাম জানান, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে গণটিকা কার্যক্রম শুরু হওয়ায় ভিড় বেড়েছে। স্থানীয় পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন বাচ্চুর চাচাতো ভাই মজিবুর রহমান দুপুরে ভিড়ের মধ্যে তার চাচীকে টিকে দিতে আসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এ সময় স্বাস্থ্য সহকারী হিমেলকে টিকা দিয়ে দিতে বলে মজিবুর। কিন্তু টিকা কেন্দ্রে মহিলাদের জন্য আলাদা বুথ থাকায় স্বাস্থ্যকর্মী হিমেল তাকে মহিলা কেন্দ্রে টিকা দিতে বলেন। এসময় মজিবুর স্বাস্থ্যকর্মীর উপর ক্ষিপ্ত হয়ে যায়। এক পর্যায়ে স্বাস্থ্য সহকারী হিমেলের উপর চড়াও হয়ে কিল-ঘুষি মারতে থাকে। এতে হিমেলের নাক ফেঁটে রক্ত ঝরতে থাকে। পরে হিমেল পাল্টা চড়াও হলে এতে মজিবুর রহমানও আহত হন। পরে স্থানীয়রা পরিস্থিতি সামাল দেয়।

হামলার ব্যাপারে পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন জানান, ভুল বোঝাবুঝির কারনে অনাকাঙ্খিত এই ঘটনার সৃষ্টি হয়েছে। পরে ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করা হয়েছে এবং সন্ধ্যাবেলায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে উভয়পক্ষের মাঝে মীমাংসা করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম সিদ্দিকী জানান, টিকা প্রদান নিয়ে বাক-বিতন্ডার জেরে মারপিটের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS