logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

ধর্ষণের মীমাংসার পরামর্শ, এসআই বরখাস্ত

ধর্ষণের মীমাংসার পরামর্শ, এসআই বরখাস্ত

ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাঙাইল ইউনিয়নের এক মাদ্রাসারছাত্রী ধর্ষণের শিকার হওয়ায় নান্দাইল থানায় অভিযোগ করেছেন। সেই অভিযোগের তদন্ত করতে এসে নান্দাইল থানার এসআই মনিরুল ইসলাম মাদ্রাসাছাত্রীকে সালিশের মাধ্যমে মীমাংসার পরামর্শ দেন। এই ঘটনায় এসআই মনিরুল ইসলাম সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গাঙাইল ইউনিয়নের নবম শ্রেণি পড়ুয়া ওই ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করত প্রতিবেশী আবু ছাইদের ছেলে ইজিবাইক চালক মনির মিয়া (১৯)। গত ১০ ফেব্রুয়ারি রাতে বিয়ের কথা বলে ছাত্রীকে ধর্ষণ করে মনির মিয়া। এলাকার সালিশকারীদের কাছে বিচার চান মেয়েটির বাবা। কিন্তু সালিশকারীরা বিয়ের ব্যবস্থা করে দেওয়ার কথা বলে মামলা না করার সিদ্ধান্ত দেন। ছয় দিন পরও বিয়ে না হওয়ায় কিশোরীর বাবা বাদী হয়ে গত মঙ্গলবার রাতে থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগটির তদন্তের দায়িত্ব পান থানার উপপরিদর্শক মনিরুল ইসলাম। গত বুধবার তিনি ঘটনাস্থলে তদন্ত করতে গিয়ে মেয়েটির পরিবারকে স্থানীয়ভাবে মীমাংসা করার পরামর্শ দেন। বিষয়টি নিয়ে একটি অনলাইন পোর্টালে সংবাদ হলে নজরে আসে ময়মনসিংহের জেলা পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানের। রাতেই অভিযোগটি এফআইআরভুক্ত হয় এবং এসআই মনিরুল ইসলামের বরখাস্তের আদেশ আসে। বৃহস্পতিবার রাতে ওই অফিস আদেশ থানায় পৌঁছায় বলে জানান ওসি (তদন্ত) আবুল হাসেম।

এফএ

RTV Drama
RTVPLUS