Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

বৃষ্টিতে ভেসে গেল কোটি টাকার মাছ

ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও জোয়ারের কারণে টানা তিন দিনের বৃষ্টিতে খুলনার নিম্নাঞ্চল এলাকাগুলো পানিতে ডুবে গেছে। এতে খুলনার মৎস্য ঘেরগুলোর ১০৮ কোটি টাকা এবং ২০০ হেক্টর আমন বীজতলার ক্ষতি হয়েছে। সেই সঙ্গে নিম্নাঞ্চল এলাকার ঘর-বাড়ি ও রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে।

খুলনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম জানিয়েছেন, জোয়ারের কারণে এই অঞ্চলের নদ-নদীর পানি স্বাভাবিকের চেয়ে দেড় থেকে দুই ফুট পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

খুলনা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক হাফিজুর রহমান জানিয়েছেন, কয়েক দিনের টানা বৃষ্টিতে ২০০ হেক্টর জমির আমন বীজতলা পানিতে ডুবে গেছে। এতে চাষিদের বিশাল ক্ষতি হয়েছে।

খুলনা বিভাগীয় মৎস্য অধিদপ্তরের পরিচালক রাজ কুমার বিশ্বাস গণমাধ্যমকে জানিয়েছেন তিন দিনের টানা বৃষ্টিতে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাটের বিভিন্ন মৎস্য ঘের পানিতে ডুবে গেছে। এতে করে ১০৮ কোটি টাকার মাছ ক্ষতি হয়েছে।

পাইকগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু জানিয়েছেন, বৃষ্টির পানিতে চিংড়ির ঘের ভেসে গেছে। নিম্নাঞ্চলের অধিকাংশ আমন বীজতলা পানিতে ডুবে গেছে। অনেক ঘর-বাড়ি ও রাস্তা-ঘাট তলিয়ে যাওয়ায় সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছেন। তিন দিনের বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS