Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ২২:২২
আপডেট : ২২ জুন ২০২১, ২২:২৫

বুধবার থেকে মেহেরপুরে সর্বাত্মক লকডাউন

মেহেরপুর জেলা

মেহেরপুর জেলায় আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষার জন্য বুধবার (২৩ জুন) থেকে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির দীর্ঘ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় করোনা পরিস্থিতির সার্বিক দিক তুলে ধরেন সিভিল সার্জন ডা. নাছির উদ্দীন।

ভার্চ্যুয়াল সভায় অংশ নেয়া সকল সদস্যর মতামতের ভিত্তিতে লকডাউনের ঘোষণা দেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনছুর আলম খান। এ বিষয়ে একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন লকডাউনের ঘোষণায় বলেন, সকল প্রকার চায়ের দোকান আগামী দুই সপ্তাহ সম্পূর্ণ বন্ধ থাকবে। কোনো স্থানে জমায়েত ও আড্ডা চলবে না। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচাবাজার, মুদি দোকান ও খাদ্য দোকান খোলা থাকবে। হোটেল রেস্তোরাঁ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে তবে কেউ হোটেলে বসে খেতে পারবে না। প্যাকেট করে খাবার সংগ্রহ করে নিয়ে যেতে হবে। ওষুধের দোকান খোলা থাকবে সার্বক্ষণিক। এছাড়াও শপিং-মল, মার্কেটসহ সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে।

দরিদ্র মানুষের কাজ বন্ধ থাকায় তারা কেউ ঋণের কিস্তি দিতে পারবে না। তাই আগামী দুই সপ্তাহ কোনো এনজিও ঋণের কিস্তি আদায় করতে পারবে না।

গণ-পরিবহনের বিষয়ে তিনি বলেন, আন্তঃজেলা ও দূরপাল্লার সকল যানবাহন বন্ধ থাকবে। পাখিভ্যান, ইজিবাইক, অটো, নছিমন, করিমনসহ এরকম কোনো বাহন চলবে না। রিক্সায় একজন যাত্রী বহন করা যাবে। তবে মোটরসাইকেলে কোনো অবস্থায় চালক ছাড়া আরোহী নেয়া যাবে না। জরুরী সেবায় নিয়োজিত যানবাহন চলবে।

ঘর থেকে কেউ বের হতে হলে অবশ্যই মাস্ক পরতে হবে। কেউ ঘর থেকে বের হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে জরুরী কাজের সত্যতা নিশ্চিত করে আইন শৃঙ্খলা বাহিনীর অনুমতি নিয়ে বাইরে যাওয়া যাবে। যারা মানুষকে ঘরে রাখা, খাদ্য ও ওষুধ পৌঁছে দেওয়াসহ করোনাকালীন বিভিন্ন সহযোগিতায় স্বেচ্ছায় নিয়োজিত থাকবেন।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS