Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

বেনাপোলসহ শার্শায় এলো কঠোর বিধিনিষেধ

ফাইল ছবি

করোনা সংক্রমণ রোধে যশোরের বেনাপোলসহ শার্শা উপজেলায় বিকেল ৫টার পর সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে করোনা রোধে আরও ১২ দফা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিধিনিষেধ জারি করা হয়। আর এ বিষয়টি নিশ্চিত করেছেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা।

শার্শা উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৩০টি নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। উপজেলায় করোনায় আক্রান্তের হার ৭৩ দশমিক ৩৩ শতাংশ। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৬২১ জন।

ইউএনও মীর আলিফ রেজা জানিয়েছেন, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক কঠোর নির্দেশনা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কেউ ঘরের বাইরে এবং জনসমক্ষে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। গণ-পরিবহন বন্ধ থাকবে এবং বিকেল ৫টার পর সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে সবাইকে। মোটরসাইকেলে একজন ও ইজিবাইকে দুজন করে চলাচল করতে পারবে। সকল প্রকার জনসমাগম, সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ। হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না, টি-স্টলে বেঞ্চ, কেরামবোর্ড ও টিভি রাখা যাবে না। প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টার পর বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ২২২ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১৯ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গেল বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS