Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

পুকুরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

পুকুরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

শত্রুতার জেরে বাগেরহাটের মোল্লাহাটে ঘেরে বিষ দিয়ে দুর্বৃত্তরা ১৫ লাখ টাকার মাছ মেরে ফেলেছে। গতকাল শুক্রবার (১৪ মে) রাতে উপজেলার গাংনী রহমতপুর গ্রামের দুই ভাই আলমগীর সরদার ও ফুরাঙ্গী সরদারের ছয় বিঘা ঘেরে এই বিষ প্রয়োগ করা হয়।

ঘেরে রুই, কাতল, মৃগেল, গলদা চিংড়িসহ সব মাছ মরে ভেসে উঠেছে। এ ঘটনায় আলমগীর সরদার বাদী হয়ে মোল্লাহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঘের মালিক আলমগীর সরদার ও ফুরাঙ্গী সরদার বলেন, সকালে ঘেরে এসে দেখি ছোট-বড় সব ধরনের মাছ মরে ভেসে উঠছে এবং ঘেরের পাশে দুটি কীটনাশকের বোতল পড়ে রয়েছে। ধারণা করছি পূর্ব শত্রুতার জেরে ঘেরে বিষ দিয়েছে দুর্বৃত্তরা। ঘেরে বিষ প্রয়োগে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

গাংনী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আক্তার শেখ বলেন, বাগেরহাটে মানুষের একমাত্র সম্বল মাছ চাষ ও ধান। কিন্তু ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেললে মানুষ চাষের দিকে আর এগে আসবে না। ঘেরে বিষ দেওয়ার সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মোল্লাহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, ঘেরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এফএ

RTV Drama
RTVPLUS