Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২১, ১৩:২৬
আপডেট : ৩০ এপ্রিল ২০২১, ১৩:২৯

দুদকের মামলায় হাসপাতালের হিসাবরক্ষক লাকিকে বরখাস্ত

দুদকের মামলায় হাসপাতালের হিসাবরক্ষক লাকিকে বরখাস্ত
দুদকের মামলায় হাসপাতালের হিসাবরক্ষক লাকিকে বরখাস্ত

নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকির বিরুদ্ধে দুদকের নিয়মিত মামলার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক নিশ্চিত করেছেন বিষয়টি।

অভিযোগ রয়েছে, জাহান আরা খানম লাকির নির্দেশে হাসপাতালের টেন্ডার, ডাক্তারি সার্টিফিকেট, অভ্যন্তরীণ বদলিসহ সব কিছুই চলত। তার বাড়ি শহরের আলাদাতপুর এলাকায়।

দুদক সূত্র জানিয়েছে, জুলাই ২০১৯ থেকে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত ৪৮ লক্ষ ১৭ হাজার ৯১২ টাকা আত্মসাৎ করেছেন মর্মে নড়াইল সদর থানার একটি সাধারণ ডায়েরি দুদকে প্রেরণ করা হয়। মামলা নং-৬৫৩, তারিখ- ১৪ এপ্রিল ২০২১ এর তথ্য মোতাবেক নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম (৫৩) এর বিরুদ্ধে দণ্ড বিধি ৪০৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি নিয়মিত মামলা দুদকের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেছেন। দুদক তদন্ত নং-১/২০২১।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল)-এর উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত মামলার বিষয়টি নিশ্চিত করেন।

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর বলেন, পরিচালক, স্বাস্থ্য বিভাগ খুলনা, বুধবার (২৮ এপ্রিল) স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের এ চিঠিটি বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নড়াইল সদর হাসপাতালে এসে পৌঁছেছে। হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে গত ১৫ দিন পূর্বে একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনে হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে ৪৮ লাখ ১৯ হাজার ৮৮২ টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছেন। এর পূর্বে ৭ এপ্রিল সদর হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়। ওই কমিটির প্রতিবেদনেও টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয়।

এসআর/

RTV Drama
RTVPLUS